kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

সড়ক দুর্ঘটনায় রাজীবের মৃত্যু

স্বজন পরিবহন ও বিআরটিসিকে দায়ী করে প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীতে দুই বাসের চাপায় তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হাসান নিহত হওয়ার ঘটনায় স্বজন পরিবহন ও বিআরটিসিকে দায়ী করে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করেছে তদন্ত কমিটি। গতকাল রবিবার এ প্রতিবেদন দাখিল করা হয়।

প্রতিবেদনের বিষয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চ আজ সোমবার আদেশ দেবেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অ্যাকসিডেন্ট রিচার্স ইনস্টিটিউটের পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন, তাঁর মনোনীত একজন সদস্য ও নিরাপদ সড়ক চাইয়ের (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সমন্বয়ে গঠিত কমিটি এ প্রতিবেদন দিয়েছে। গত ৩০ জুন হাইকোর্ট এ কমিটি গঠন করে দিয়েছিলেন।

রাজীবের মৃত্যুর ঘটনায় হাইকোর্টে রিট আবেদনকারীপক্ষের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল কালের কণ্ঠকে বলেন, প্রতিবেদনে স্বজন পরিবহন ও বিআরটিসিকে দায়ী করা হয়েছে।

গত ৩ এপ্রিল দুই বাসের মাঝখানে চাপা পড়ে হাত বিচ্ছিন্ন হয়ে যায় রাজীবের। এ ঘটনায় ৪ এপ্রিল রিট আবেদন করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। কিন্তু রাজীব ১৬ এপ্রিল দিবাগত রাতে মারা যান। রাজীবের মৃত্যুর খবর জানানোর পর আদালত গত ৮ মে এক আদেশে তাঁর দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন। আপিল বিভাগ ২২ মে হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন। একই সঙ্গে হাইকোর্টকে কমিটি করতে নির্দেশ দিয়েছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা