kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

বাম জোটের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাম জোটের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে মিছিল নিয়ে গতকাল সচিবালয়ের দিকে যেতে চাইলে জাতীয় প্রেস ক্লাবের সামনে পুলিশের বাধার মুখে পড়ে বাম গণতান্ত্রিক জোট। ছবি : কালের কণ্ঠ

নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচি পালনে বাধা দিয়েছে পুলিশ। গতকাল রবিবার বিক্ষোভ মিছিল নিয়ে তারা সচিবালয়ের দিকে যেতে চাইলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। সচিবালয়ের ৫ নম্বর গেটের সামনে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বাম নেতাকর্মীদের। পরে সেখানেই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট গতকাল সকালে সচিবালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালনের প্রস্তুতি নেয়। পুলিশ সেখান থেকে তাদের সরে যেতে বললে তর্ক ও ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ ব্যারিকেডের পাশেই সমাবেশ করে তারা।

জোটের সমন্বয়ক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদের কেন্দ্রীয় নেতা বজলুর রশিদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, বাসদ মার্ক্সবাদীর কেন্দ্রীয় নেতা ফকরুদ্দিন কবির আতিক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক প্রমুখ। বাম নেতারা ডিজিটাল নিরাপত্তা আইনের সমালোচনা করে দ্রুত তা বাতিল করার আহ্বান জানান। সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান তাঁরা। আগামী ২৩ অক্টোবর দেশব্যাপী গণ-অবস্থান ও ২৯ অক্টোবর রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয় সমাবেশ থেকে।

মন্তব্য



সাতদিনের সেরা