kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

সংবাদ সম্মেলনে রিজভী

অসুস্থ ব্যক্তি মরা মানুষও গায়েবি মামলার আসামি

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, মরা মানুষ, অসুস্থ ব্যক্তি, বিদেশে অবস্থানরত ও  হজে থাকা বিএনপি নেতাকর্মীকে গায়েবি মামলার আসামি করা হয়েছে। মৃত ব্যক্তি কবর থেকে উঠে কিংবা অসুস্থ নেতা হাসপাতালের বেড থেকে এসে পুলিশকে কিভাবে ঢিল দেয়। পুলিশের এমন কর্মকাণ্ড সবারই হাসির খোরাক জোগাবে।

গতকাল রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।

রিজভী আরো বলেন, গায়েবি মামলার আসামি তালিকায় দীর্ঘদিন গুরুতর অসুস্থ স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের নাম রয়েছে, যিনি বিএনপি সরকারের তথ্য ও পরিবেশ মন্ত্রী ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি কিডনি জটিলতা ও ক্যান্সারের সঙ্গে লড়াই করে বিছানায় পড়ে আছেন। তাঁর নামে পল্টন, খিলগাঁও ও মতিঝিল থানায় একাধিক গায়েবি মামলা রয়েছে। বর্তমানে তরিকুল ইসলাম অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন। সিঙ্গাপুর ও ভারতে চিকিৎসার জন্য অবস্থানরত নেতাদের মধ্যে গাজীপুরের কাজী স্যায়েদুল আলম বাবুল, অ্যাডভোকেট মুনির হোসেন, শ্রীপুরের সিরাজ কাইয়া, বগুড়ার আবদুল খালেক, কুষ্টিয়ার অধ্যাপক হারুনুর রশীদ, দৌলপুরের রেজাউল করীম, মিরপুরের ইব্রাহিম মালিথাকে গায়েবি মামলায় আসামি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে রুহুল কবীর রিজভী গায়েবি মামলায় মৃত মানুষের একটি তালিকা সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

রিজভী বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে গত শনিবার পর্যন্ত সারা দেশে বিএনপি নেতাকর্মীদের নামে চার হাজার ১৮২টি মামলা করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে চার হাজার ৯৭৬ জনকে। গায়েবি এসব মামলায় জ্ঞাত আসামি করা হয়েছে ৮৮ হাজার ৭৭১ জনকে এবং অজ্ঞাতপরিচয় আসামি দুই লাখ ৭৭ হাজার ৮০৭ জন।

রিজভী বলেন, সব কিছু বিচার-বিশ্লেষণে এটা মনে করার যথেষ্ট কারণ সৃষ্টি হয়, ২১ আগস্ট বোমা হামলায় আওয়ামী লীগ বা তাদের শুভাকাঙ্ক্ষীরাই দায়ী।

মন্তব্য



সাতদিনের সেরা