kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

আড়াইহাজারে শ্রমিক ও গ্রামবাসীর সংঘর্ষ পুলিশসহ আহত ২০

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১১ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি কারখানার শ্রমিকদের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার বিকেলে মোল্লার চর এলাকায় ওসিন ভয়েস এন্টারপ্রাইজ নামের ওই কারখানার শ্রমিকদের সংঘর্ষে এক পুলিশসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানায়, ওসিন ভয়েস এন্টারপ্রাইজ নামের ওই কারখানায় দীর্ঘদিন ধরে চামড়াজাত পণ্য উৎপাদন করা হচ্ছে। এটি স্থাপনের শুরু থেকেই আশপাশের গ্রামের বাসিন্দাদের আপত্তি ছিল। কারখানা থেকে নির্গত বর্জ্যের দুর্গন্ধ ছড়ানোসহ গাছপালা নষ্ট হচ্ছে। কালো ধোঁয়ায় জমিতে ফসল উৎপাদন কমে যাচ্ছে। বিষয়টি বেশ কয়েকবার মালিকপক্ষকে জানানো হলে তারা কর্ণপাত করেনি। গতকাল মালিকপক্ষের কিছু লোক কারখানা পরিদর্শনে এলে স্থানীয় দু-তিন শ লোক তাদের ওপর হামলা চালায়। এতে শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বেধে যায়। দফায় দফায় ইটপাটকেল নিক্ষেপ, ধাওয়াধাওয়িতে গোপালদী তদন্ত কেন্দ্রের কনস্টেবল আহাদ মিয়াসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে মোল্লার চর গ্রামের শাহজাহান উদ্দিনের ছেলে ইদ্রিস আলী ও সেরাজউদ্দিনের ছেলে রওশন আলীকে আটক করা হয়েছে।

আড়াইহাজার থানার ওসি মুহাম্মদ আবদুল বলেন, ‘সংঘর্ষের সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সমর্থ হই। ওই সময় এক কনস্টেবল আহত হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইদ্রিস আলী ও রওশন আলী নামের দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা