kalerkantho

স্ত্রীসহ ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করবে দুদক

তলব তিতাসের ৮ কর্মকর্তাকে

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশের আলোচিত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান মিজানকে ৩০ সেপ্টেম্বর স্ত্রীসহ দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হতে নোটিশ দেওয়া হয়েছে। এ ছাড়া দুদকে তলব করা হয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাপনা পরিচালক মীর মসিউর রহমানসহ আট কর্মকর্তাকে। অবৈধ উৎস থেকে সম্পদ অর্জনের পৃথক অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, ‘ডিআইজি মিজানুর রহমান ও তিতাসের আট কর্মকর্তার বিরুদ্ধে টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। তাই তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য কমিশনে তলব করা হয়েছে।’

সূত্র জানায়, হিসাববহির্ভূত সম্পদের খোঁজ পেয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের ডিআইজি মিজানুর রহমান ও তাঁর স্ত্রী সোহেলিয়া আনার রত্নাকে তলব করেছে দুদক। ৩০ সেপ্টেম্বর তাঁদের দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে হাজির থাকতে নোটিশ প্রদান করা হয়েছে। অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক তথ্য পেয়ে গত ১১ জুলাই সম্পদ বিবরণী জমা দিতে তাঁদের নোটিশ দিয়েছিল দুদক।

এদিকে তিতাসের এমডিসহ আট কর্মকর্তাকে দুদকে হাজির হতে বলা হয়েছে ১ ও ২ অক্টোবর। তাঁরা হলেন এমডি মীর মসিউর রহমান, ডিএমডি এম এস এম আবদুল ওয়াদুদ, ব্যবস্থাপক ছাব্বের আহমেদ চৌধুরী, নারায়ণগঞ্জ শাখার ব্যবস্থাপক শফিকুর রহমান, টিঅ্যান্ডটি শাখার (গাজীপুর) ব্যবস্থাপক আবু বকর সিদ্দিকুর রহমান, ব্যবস্থাপক মো. আখেরুজ্জামান, ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস শাখার ব্যবস্থাপক শাহজাদা ফরাজী ও সহকারী কর্মকর্তা আবু ছিদ্দিক তায়ানী। প্রথম তিনজনকে ১ অক্টোবর ও বাকিদের ২ অক্টোবর হাজির হতে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা