kalerkantho

দশমিনায় জমির বিরোধে যুবককে কুপিয়ে হত্যা

খুলনা ফরিদপুর রাঙ্গাবালী গাইবান্ধায় মিলল পাঁচজনের লাশ

কালের কণ্ঠ ডেস্ক   

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



পটুয়াখালীর দশমিনায় জমি নিয়ে বিরোধে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। একই জেলার রাঙ্গাবালীর আগুনমুখা নদীতে মিলেছে অচেনা এক যুবকের ভাসমান লাশ। খুলনার রূপসায় আলাদা ঘটনায় দুই কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। ফরিদপুরের সালথায় নদী থেকে উদ্ধার করা হয়েছে নিখোঁজ শিশুর লাশ। গাইবান্ধা সদরে ডোবায় মিলেছে অচেনা এক ব্যক্তির লাশ। এদিকে সিলেটের বিশ্বনাথে বিষপানে আত্মহত্যা করেছেন এক অটোরিকশাচালক।আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

পটুয়াখালী : দশমিনায় জমি নিয়ে বিরোধের জেরে এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত বুধবার রাতে উপজেলার বেতাগী সানকিপুর ইউনিয়নে সানকিপুর গ্রামের মৃধাবাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় একই পরিবারের তিনজনকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষরা। জানা গেছে, ওই গ্রামের মাওলানা আব্দুস সাত্তার মৃধা ও আব্দুর রব মৃধার মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। গত বুধবার রাতে সাত্তার মৃধার ছেলে রাকিব হোসেনকে (২৪) একা পেয়ে রব মৃধা ও তাঁর সাঙ্গোপাঙ্গরা হামলা চালায়। এ সময় রাকিবের চিৎকারে স্বজনরা ছুটে এলে তাদেরও কুপিয়ে জখম করা হয়। গুরুতর অবস্থায় রাকিবকে দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে। আহত সুরমা বেগম, রিসান ও আইরিন আক্তারকে দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে রাঙ্গাবালীর আগুনমুখা নদী থেকে অচেনা এক যুবকের ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার রাতে চালিতাবুনিয়া ইউনিয়নের পুরাতন লঞ্চঘাট এলাকায় স্থানীয় লোকজন লাশটি ভাসতে দেখে থানায় খবর দেয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে পুলিশ লাশটি উদ্ধার করে।

খুলনা : রূপসায় আলাদা দুটি স্থান থেকে মুছা শিকদার (১৫) ও শামীম শেখ (১৫) নামের দুই কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে উপজেলার আলাইপুর গ্রামের আঠারোবাকী নদী থেকে মুছার ও দুপুরে চাঁদপুর গ্রামের শিয়ালী নদীর পাশের হোগলাবন থেকে পুলিশ ভ্যানচালক শামীম শেখের লাশ উদ্ধার করে। মুছা রূপসার আলাইপুর গ্রামের মোস্তাকিন শিকদারের ছেলে ও শামীম শেখ তেরখাদা উপজেলার আড়কান্দি গ্রামের মধ্যপাড়ার ভ্যানচালক ঝড়ু শেখের ছেলে।

জানা যায়, মুছা শিকদার বুধবার রাতে বাড়ি থেকে রাতের খাবার খেয়ে দোকানে ঘুমাতে যায়। গতকাল সকালে তার বাবা গিয়ে দেখেন দোকানটি বাইরে থেকে তালাবদ্ধ। পরে আরেকটি চাবি দিয়ে দোকান খুলে দেখতে পান মুছা ভেতরে নেই। খোঁজাখুঁজির একপর্যায়ে আঠারোবাকী নদীতে মুছার লাশ ভাসতে দেখে এলাকাবাসী। খবর পেয়ে রূপসা থানার পুলিশ তার লাশ উদ্ধার করে। মুছার বাবা মোস্তাকিন শিকদার বলেন, ‘কী কারণে মুছাকে মেরে ফেলা হলো কিছুই বুঝতে পারছি না। আমি ছেলে হত্যার বিচার চাই।’

এদিকে গতকাল দুপুরে রূপসার চাঁদপুর গ্রামের শিয়ালী নদীর পাশের হোগলাবন থেকে ভ্যানচালক শামীম শেখের লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশ জানায়, গত ৫ সেপ্টেম্বর সকালে শামীম শেখ বাড়ি থেকে বের হয়। এর পর থেকে সে নিখোঁজ ছিল। গতকাল সকালে স্থানীয় কৃষক শিয়ালী নদীর হোগলাবনে ঘাস কাটতে যায়। এ সময় সে দুর্গন্ধ পেয়ে এগিয়ে গিয়ে নদীর পাড়ে বনের মধ্যে একজনের লাশ দেখতে পায়। ওই কৃষকের চিৎকারে এলাকাবাসী এসে লাশ দেখে পুলিশকে জানালে তারা লাশ উদ্ধার করে। পরে জামা-কাপড় দেখে শামীমের বাবা ঝড়ু শেখ ও মা সুরভী বেগম লাশ শনাক্ত করেন।

ফরিদপুর : সালথায় বাড়ির পাশের নদী থেকে সাইফুল ইসলাম নামে সাত বছরের এক নিখোঁজ শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে উপজেলার গট্টি ইউনিয়নের সিংহপ্রতাপ গ্রামের মালঞ্চ নদ থেকে লাশটি উদ্ধার করা হয়। সাইফুল ওই গ্রামের আলতাফ মোল্লার ছেলে। গত বুধবার বিকেল থেকে সাইফুল নিখোঁজ ছিল। লাশ উদ্ধারের খবর পেয়ে সালথা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

গাইবান্ধা : গাইবান্ধা সদর উপজেলার ঘাগোয়া ইউনিয়নের রূপার বাজার-দারিয়াপুর রোডে কুমারগাড়ি গ্রামের একটি ডোবা থেকে গতকাল অচেনা এক ব্যক্তির (৪২) লাশ উদ্ধার করা হয়েছে।

বিশ্বনাথ (সিলেট) : বিশ্বনাথে বিষপানে অটোরিকশাচালক ফারুক আহমদ (২৮) আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার অলংকারী ইউনিয়নের টেক কামালপুর গ্রামের রহিম আলীর ছেলে। গত বুধবার সন্ধ্যায় নিজ বাড়িতে তিনি বিষ পান করেন। এ সময় তাঁকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হলে রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় ফারুকের ভাই শরিফ আহমদ বাদী হয়ে গতকাল থানায় অপমৃত্যু মামলা করেছেন।

 

মন্তব্য