kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

খালেদার চিকিৎসায় প্রতিবেদন ‘সরকারের তৈরি’ : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের দেওয়া প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী গতকাল সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে দলের অবস্থান জানান। তিনি বলেন, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে মেডিক্যাল বোর্ডের বক্তব্য স্ববিরোধী। এটি সর্বজনীন চিকিৎসানীতিরও পরিপন্থী। খালেদা জিয়াকে চরম স্বাস্থ্যঝুঁকিতে নিয়ে যাওয়ার জন্যই সরকারের ইচ্ছা অনুযায়ী মেডিক্যাল বোর্ড তৈরি করা প্রতিবেদন দিয়েছে।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘সংবিধান মানুষের জন্য, সংবিধানের জন্য মানুষ নয়। সংবিধানের বাইরে গিয়ে যদি আপনারা নির্বাচনকালীন সরকার করতে রাজি হন তাহলে আসুন নির্দলীয় নিরপেক্ষ সরকারের ব্যবস্থা করি। এতে দেশের মানুষ আশান্বিত হবে, দেশে গণতন্ত্র ফিরে আসবে।’ গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে নাসিরউদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদের উদ্যোগে আয়োজিত প্রতিবাদসভায় মওদুদ এ কথা বলেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘সরকারের অনুগত চিকিৎসকদের দিয়ে গঠিত মেডিক্যাল বোর্ড কারাগারে দেশনেত্রীকে ২০ মিনিটে তথাকথিত পরীক্ষা-নিরীক্ষা করে বিএসএমএমইউয়ে ভর্তির পরামর্শ দিয়েছে। আমরা বলেছি, বিএসএমএমইউয়ে উন্নতমানের যন্ত্রপাতি নেই, বিশেষায়িত এমআরআই মেশিন নেই, সিটি স্ক্যান করার মতো আধুনিক যন্ত্রপাতি নেই। এগুলো বিশেষায়িত হাসপাতালে আছে।’ অবিলম্বে সরকারের গঠিত মেডিক্যাল বোর্ডে দেশনেত্রীর ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্ত করে তাঁকে বেসরকারি কোনো বিশেষায়িত হাসপাতাল অথবা গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার দাবি পুনর্ব্যক্ত করেন তিনি। শনিবার রাতে নয়াপল্টন এলাকা থেকে নারায়ণগঞ্জ ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে রিজভী বলেন, অবিলম্বে তাঁকে জনসমক্ষে হাজির করতে হবে। সংবাদ সম্মেলনে দলের নেতা জয়নুল আবদিন ফারুক, আবদুল লতিফ খান, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে মওদুদ আহমদ প্রেস ক্লাবের অনুষ্ঠানে বলেন, ‘আজকে যাঁরা বলছেন নির্দলীয় সরকার অসাংবিধানিক, তাঁরা ১৯৯৫-৯৬ সালে বর্তমান প্রধানমন্ত্রী বলেছিলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা তাঁর ধারণা, এটা তাঁর ব্রেন চাইল্ড।’ জাতিসংঘে দলের মহাসচিবের সফর সম্পর্কে সরকারের বক্তব্যের জবাবে মওদুদ বলেন, ‘আমাদের মহাসচিব কখনোই বলেননি, তিনি জাতিসংঘের মহাসচিবের সঙ্গে সাক্ষাৎ করবেন। সহকারী সেক্রেটারি জেনারেল ও তাঁর টিমের সঙ্গে আমাদের মহাসচিবের নেতৃত্বে সাক্ষাৎ করেছেন।

 

মন্তব্য