kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

মালদ্বীপে রাজনীতি থেকে বাংলাদেশিদের দূরে থাকার পরামর্শ

কূটনৈতিক প্রতিবেদক   

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের কেউ কেউ ওই দেশটির রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নেওয়ায় সতর্ক করেছে মালেস্থ বাংলাদেশ দূতাবাস। গত বৃহস্পতিবার দূতাবাস এক বিজ্ঞপ্তিতে বলেছে, স্থানীয় রাজনৈতিক কর্মকাণ্ডে প্রবাসীদের প্রত্যক্ষ বা পরোক্ষভাবে অংশগ্রহণ সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও মালদ্বীপের আইনের পরিপন্থী। সম্প্রতি মালদ্বীপের অভিবাসন কর্তৃপক্ষও এ বিষয়ে সতর্কতা জারি করেছে।

বাংলাদেশ দূতাবাস মালদ্বীপে অবস্থানরত বাংলাদেশিদের স্থানীয় রাজনৈতিক কর্মকাণ্ডে না জড়ানোর পাশাপাশি যেকোনো অবাঞ্ছিত পরিস্থিতিতে নিজেদের জান-মালের নিরাপত্তায় সাহায্য-সহযোগিতা বা পরামর্শের জন্য দূতাবাসের হটলাইনে (+৯৬০-৩৩২০৮৫৯) যোগাযোগ করার পরামর্শ দিয়েছে।

বাংলাদেশ দূতাবাস মালদ্বীপপ্রবাসী বাংলাদেশিদের আরো বেশ কিছু পরামর্শ দিয়েছে। সেগুলো হলো কোনো ধরনের বৈঠক, মিছিল বা সমাবেশে অংশ না নেওয়া; দেয়াল লিখন, নির্বাচনী ব্যানার, পোস্টার ইত্যাদি তৈরি, গ্রহণ বা বিতরণ না করা; পরিস্থিতি বিবেচনায় নিজ নিজ কাজকর্ম ছাড়া অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরা করা থেকে বিরত থাকা, অবসর সময়ে বা প্রয়োজন ছাড়া আবাসস্থলের বাইরে অবস্থান না করা এবং একসঙ্গে তিনজনের বেশি একত্র না হওয়া।

 

 

মন্তব্য