kalerkantho

শাবিপ্রবিতে হর্ষ বর্ধন শ্রিংলা

দুঃসময়েও পাশে থাকবে ভারত

শাবিপ্রবি প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে। সুসময়ে ও দুঃসময়ে বাংলাদেশের পাশে থাকবে ভারত। গতকাল বৃহস্পতিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) বৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। বাংলাদেশের মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ভারত সরকারের দেওয়া মুক্তিযোদ্ধা স্কলারশিপ স্কিমের আওতায় ওই চেক দেওয়া হয়।

অনুষ্ঠানে শ্রিংলা বলেন, এ বছর সিলেটে নতুন সহকারী হাইকমিশন অফিস চালু হয়েছে। এই অফিস হওয়ার ফলে সিলেটের জনগণের জন্য দ্রুত ভিসা প্রদান করা যাবে। এ ছাড়া ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর উদ্বোধনে কুলাউড়া-শাহবাজপুর বিভাগের রেলপথ পুনঃস্থাপনের ফলে আসামের করিমগঞ্জ জেলা ও উত্তর-পূর্বাঞ্চলীয় অন্যান্য রাজ্যের সঙ্গে যোগাযোগ সহজতর হবে।

ভারতের হাইকমিশনার জানান, ২০০৬ সাল থেকে ভারত সরকার মুক্তিযোদ্ধা স্কলারশিপ স্কিমের আওতায় মোট ৫৬ কোটি টাকা বরাদ্দ করেছে। এ পর্যন্ত ১২ হাজার ৭৪১ জনকে ২২ কোটি টাকা বৃত্তি দেওয়া হয়েছে। গতকাল সিলেট বিভাগ ও কিশোরগঞ্জ জেলার ১০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা এবং ২১৬ জন মুক্তিযোদ্ধার সন্তানকে চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের পরিচালক আবুল আজাদ প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা