kalerkantho

রবিবার । ২৫ আগস্ট ২০১৯। ১০ ভাদ্র ১৪২৬। ২৩ জিলহজ ১৪৪০

নোটিশ বোর্ড

ক্যাম্পাসে ক্যাম্পাসে নববর্ষ

১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নানা আয়োজনের মধ্য দিয়ে গত শনিবার দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলা নববর্ষ ১৪২৫ উদ্‌যাপন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল মঙ্গল শোভাযাত্রা, পান্তা-ইলিশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈশাখী মেলা, ক্রীড়া প্রতিযোগিতা প্রভৃতি।

 

ইউল্যাব : ইউল্যাব আর্ট অ্যান্ড ফটোগ্রাফি ক্লাবের উদ্যোগে মোহাম্মদপুর স্থায়ী ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা এবং অন্যান্য ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয় বৈশাখী মেলা ১৪২৫। শোভাযাত্রায় অংশ নেন উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা।

 

এআইইউবি : আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে (এআইইউবি) সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলার অয়োজন করা হয়। উদ্বোধন করেন প্রতিষ্ঠাতা ও ভাইস প্রেসিডেন্ট (ছাত্র-ছাত্রীবিষয়ক) নাদিয়া আনোয়ার। দিনব্যাপী এ আয়োজনে ব্যান্ড সংগীত, ফোক ফিউশন, নাগরদোলাসহ বিভিন্ন সাংস্কৃতিক পর্বের আয়োজন করা হয়।

 

স্টামফোর্ড : মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে নববর্ষ উদ্যাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নাচ-গান-কবিতা আবৃত্তি করে। সাংস্কৃতিক পর্বে শিক্ষক ও কর্মকর্তারাও অংশ নেন। কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক মুহাম্মাদ আলী নকী।

 

ইউডা : ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভের (ইউডা) চারুকলা বিভাগের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। এতে স্কুল অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ, কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভও অংশ নেয়। শোভাযাত্রায় ইউডার ইমেরিটাস প্রফেসর ড. এমাজউদ্দীন, উপাচার্য ড. রফিকুল ইসলাম শরীফসহ সোডা, কোডা, ইউডার শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

নর্দান : নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের বাণিজ্য অনুষদ ও ফার্মেসি বিভাগ পৃথক শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এ আয়োজনের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আনোয়ার হোসেন ও উপ-উপাচার্য ড. আনোয়ারুল করীম।

 

বিএসএমআরএমইউ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির (বিএসএমআরএমইউ) কালচারাল ক্লাবের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশগ্রহণকারী ও অতিথিদের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবার পরিবেশন করা হয়। এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন উপাচার্য রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল।

মন্তব্য