kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উদ্বোধনী সমাবর্তন

রংপুর অফিস   

১ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে উদ্বোধনী সমাবর্তন ২০১৮। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় দিনব্যাপী এই অনুষ্ঠানমালা। এ সময় প্রথমবারের মতো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে অনুষদীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন করা হয়।

আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) অভিবাদন গ্রহণ ও নতুন শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করানোর পর উপাচার্যের নেতৃত্বে আমন্ত্রিত অতিথি, সব অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক ও নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণে উদ্বোধনী পদযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। 

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আসিফ আল মতিনের সঞ্চালনায় উপাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সমাবর্তন বক্তা ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উদ্বোধনী সমাবর্তন ২০১৮-এর আয়োজক কমিটির আহ্বায়ক ও শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি প্রফেসর ড. মো. গাজী মাজহারুল আনোয়ার।

প্রসঙ্গত, এবারই প্রথম উদ্বোধনী সমাবর্তন অনুষ্ঠানের মধ্য দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে। এর আগে একই দিনে বাঁধনের সহযোগিতায় বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে নিজ নিজ বিভাগে শিক্ষার্থীরা ভর্তি কার্যক্রম সম্পন্ন করার সুযোগ পেয়েছে। প্রথমবারের মতো ওরিয়েন্টেশনের দিনেই সব শিক্ষার্থীকে আইডি কার্ড, বিশেষ টি-শার্ট ও প্রয়োজনীয় উপকরণসংবলিত একটি করে ফাইল দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা