kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

ওবায়দুল কাদের বললেন

নির্বাচন নিয়ে বিএনপির ভয়ের কারণ নেই

নিজস্ব প্রতিবেদক    

২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আগামী জাতীয় নির্বাচন নিয়ে বিএনপির ভয়ের কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘ভালো নির্বাচন হবে। আতঙ্ক, অনিশ্চয়তা কিছুই থাকবে না, সব কেটে যাবে। বাংলাদেশের ইতিহাস তা-ই বলে। আমি দৃঢ়ভাবে আশাবাদী, নির্বাচন যথাসময়ে ও অংশগ্রহণমূলক হবে।’

গতকাল সোমবার সকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন। নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবে উল্লেখ করে তিনি বলেন, ‘আমার মনে হয়, বর্তমান সরকার ক্ষমতায় কোনো বিষয় নয়, মেজর কোনো পলিসি-ডিসিশন নিতে পারবে না, রুটিন ওয়ার্ক করবে। কাজেই এখানে বিএনপির ভয় পাওয়ার কারণ নেই।’ বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, তারা যত কিছুই বলুক, নির্বাচনে তাদের আসতে হবে, নির্বাচনে তারা আসবে। এবার নির্বাচন না করে ভুলের পুনরাবৃত্তি ঘটাবে—এটা কেউ বিশ্বাস করে না। তারা এখন কিছু আদায় করা যায় কি না, এ জন্য বড় বড় দাবি নিয়ে আসছে, নির্দলীয় সরকার, তত্ত্বাবধায়ক সরকার। সহায়ক সরকারের রূপরেখা দেবে বলেছিল, তারা করেনি। আসলে তারা কী করবে, তা তারা জানে না; তবে তারা নির্বাচনে আসবে—এটা তারা জানে।

সেতুমন্ত্রী বলেন, ‘আমার বিশ্বাস এবার নতুন বছরে নির্বাচন সামনে রেখে যে অনিশ্চয়তা, অনেকে যে আতঙ্কের কথা বলছেন, অনিশ্চয়তার কথা বলছেন, তা কেটে যাবে।’ ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনয়নের বিষয়ে তিনি বলেন, শিডিউল ঘোষণার পর মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই হবে চূড়ান্ত।

মন্তব্য



সাতদিনের সেরা