kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

কয়রায় বনদস্যুদের হাতে অপহৃত ব্যবসায়ী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনার কয়রায় বনদস্যুদের হাতে অপহৃত ব্যবসায়ী জ্যোতিষ মাহাতোকে (৪৫) পুলিশ উদ্ধার করেছে। অপহরণের আট দিন পর গতকাল শুক্রবার ভোরে তাঁকে উদ্ধার করে কয়রা থানা পুলিশ।

স্থানীয়রা জানায়, গত ৯ নভেম্বর রাতে কয়রা উপজেলার সুন্দরবনঘেঁষা হরিহরপুর গ্রাম থেকে বনদস্যু ফারুক বাহিনীর লোকজন জ্যোতিষ মাহাতোকে অপহরণ করে। এ সময় বাধা দিলে তাঁর ছোট ভাই ধীরেশ মাহাতোকে গুলি করে বনদস্যুরা। ধীরেশ বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। অপহরণকারীরা জ্যোতিষকে ছেড়ে দিতে বিশাল অঙ্কের মুক্তিপণ দাবি করে।

কয়রা থানা পুলিশ জানায়, এ ঘটনায় জ্যোতিষের ভাই ধুর্জ্যোটি মাহাতো অজ্ঞাতপরিচয় সাতজনকে আসামি করে মামলা করেন। ঘটনার পর থেকে পুলিশ সুন্দরবনে প্রতিনিয়ত অভিযান চালাতে থাকে। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, ফারুক বাহিনীর লোকজন সুন্দরবনের মঠের খাল এলাকায় অবস্থান করছে। এ খবরের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে জ্যোতিষ মাহাতোকে উদ্ধার করে। এ সময় পুলিশের সঙ্গে বনদস্যুদের গোলাগুলি হয়। তবে কারো আটক বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

কয়রা থানার ওসি মো. এনামুল হক বলেন, জ্যোতিষ মাহাতো অপহৃত হওয়ার পর থেকে পুলিশ বিভিন্ন দলে বিভক্ত হয়ে সুন্দরবনে প্রতিনিয়ত অভিযান চালায়। এরই ধারাবাহিকতায় গতকাল উদ্ধার করা হয় তাঁকে।

মন্তব্য