kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

মওদুদ বললেন

সংলাপ ব্যর্থ হলে গণ-আন্দোলন ছাড়া উপায় থাকবে না

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপ ব্যর্থ হলে গণ-আন্দোলন ছাড়া বিকল্প থাকবে না। তিনি বলেন, নির্বাচন কমিশনেই বিএনপির চাওয়া শেষ নয়।

জাতীয় প্রেস ক্লাবে গতকাল শুক্রবার স্বাধীনতা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

মওদুদ আহমদ বলেন, ‘সংলাপ ব্যর্থ হলে দেশের মানুষের আন্দোলন করা ছাড়া বিকল্প থাকবে না। সে আন্দোলনের মধ্য দিয়েই এ সমস্যার সমাধান করতে হবে। আমরা সেই আন্দোলনে যেতে চাই না। সংলাপ ও সমঝোতার মাধ্যমে সমস্যার সমাধান করা সম্ভব। ’ নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির উদ্যোগ সফল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

‘ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা হচ্ছে’ : বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, বর্তমান অবৈধ সরকার আবারও ভোটবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি (বিএনজিপি) সভার আয়োজন করে।

‘বিএনপির সঙ্গে বসতেই হবে’ : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, বিএনপি একমাত্র দল, যারা সারা দেশে প্রতিনিধিত্ব করে। তাই বিএনপির সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগকে আলোচনায় বসতেই হবে। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল এক স্মরণসভায় ও মিলাদ মাহফিলে এ মন্তব্য করেন তিনি।



সাতদিনের সেরা