kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

আইসিসিবিতে কনসার্ট

এলআরবির রজত জয়ন্তীর গানে মুগ্ধ দর্শক-শ্রোতার মন

নিজস্ব প্রতিবেদক   

২১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



এলআরবির রজত জয়ন্তীর গানে মুগ্ধ দর্শক-শ্রোতার মন

ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গতকাল রবি আয়োজিত কনসার্টে সংগীত পরিবেশন করেন ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু। ছবি : কালের কণ্ঠ

‘সেই তুমি কেন এত অচেনা হলে...’ গানটি না শোনা পর্যন্ত দর্শক-শ্রোতাদের মন যেন ভরছিলই না। শুরু থেকেই দাবি উঠছিল গানটির জন্য; কিন্তু আসর না জমলে কি আর এই গান শুরু করা যায়! কনসার্ট শুরুর ঘণ্টাখানেক পরই গানটি ধরলেন আইয়ুব বাচ্চু। গিটারে সুর তুলতেই মুগ্ধতায় যেন লাফাতে শুরু করল শ্রোতারা। শিল্পীর কণ্ঠের সঙ্গে কণ্ঠ মিলিয়ে গাইতে শুরু করল অনেকে।

বিজ্ঞাপন

এ দেখে আপ্লুত শিল্পী গানটিতে সঙ্গী করলেন শ্রোতাদের। তিনি কখনো কখনো এক চরণ গেয়ে থেমে গেলেন বাকি চরণ শ্রোতাদের গাওয়ার জন্য।

দেশের অন্যতম জনপ্রিয় রক ব্যান্ড এলআরবির (লাভ রানস ব্লাইন্ড) রজত জয়ন্তী উপলক্ষে গতকাল মঙ্গলবার আয়োজিত কনসার্টে দেখা গেল এ দৃশ্য। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে এ কনসার্টের আয়োজন করা হয়। বিকেল ৬টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলে কনসার্ট।

কনসার্টে এলআরবির বের করা অ্যালবামগুলোর জনপ্রিয় বেশ কয়েকটি গান গেয়ে শোনান ব্যান্ডটির লিড ভোকাল ও গিটারিস্ট আইয়ুব বাচ্চু। সঙ্গে ছিলেন স্বপন, মাসুদ, রোমেলসহ এলআরবির অন্য সদস্যরা।

একই কনসার্টে বারবার গিটার বদল করেন আইয়ুব বাচ্চু। জ্যামাইকান গিটারিস্ট বব মার্লের ছবি আঁকা একটি টি-শার্ট গায় দিয়ে মঞ্চে ওঠেন তিনি। মাথায় ছিল এলআরবি লেখা একটি ক্যাপ। কনসার্টের মাঝামাঝি সময়ে ভেন্যুতে এসে উপস্থিত হন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, মিডিয়া ব্যক্তিত্ব আফজাল হোসেনসহ বেশ কয়েকজন।

ফরিদুর রেজা সাগর এলআরবির ২৫ বছর পূর্তিতে আইয়ুব বাচ্চুর হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আফজাল হোসেন বলেন, ‘এখন খ্যাতিমান আইয়ুব বাচ্চুকে সবাই চেনে। কিন্তু এখানে আমরা কয়েকজন আছি যারা অখ্যাত আইয়ুব বাচ্চুকে চিনতাম। এই জন্য আমরা নিজেদের অনেক গর্বিত মনে করি। ’

গানের ফাঁকে ফাঁকে বারবারই এ দেশের মানুষ যে গানপ্রিয়, সে কথা বলছিলেন আইয়ুব বাচ্চু। তিনি বলেন, ‘এ দেশের মানুষ যে কতটা গানপাগল, তা বাইরের দেশ থেকে কেউ এলেও বুঝতে পারি। গানে নতুনদের নেতৃত্ব দিতে হবে। ’

২৫ বছর আগে ‘সোলস’ ব্যান্ড ছেড়ে এলআরবিতে আসেন শিল্পী, সুরকার ও গিটারিস্ট আইয়ুব বাচ্চু।

এ কনসার্টের টাইটেল স্পন্সর ছিল দেশের বৃহত্তম গানের লাইব্রেরি রবি-ইয়ন্ডার মিউজিক অ্যাপ। কনসার্টটির আয়োজন করে উইজার্ড শোবিজ। আইয়ুব বাচ্চুর হাত ধরে এলআরবির যাত্রা শুরু হয় ১৯৯১ সালে। ১৯৯২ সালে তাদের প্রথম অ্যালবাম বের হয়।



সাতদিনের সেরা