kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

সিলেটে বই পড়া উৎসবের উদ্বোধন

সিলেট অফিস    

২১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে উৎসবমুখর পরিবেশে উদ্বোধন হলো বই পড়া উৎসবের। জীবনমান উন্নয়ন প্রয়াসী সংস্থা ‘ইনোভেটর’-এর আয়োজনে এক দশক ধরে চলে আসা এ উৎসবে এবার অংশ নিচ্ছে এক হাজারের বেশি শিক্ষার্থী। গতকাল মঙ্গলবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান ও কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়ার আগে এক আলোচনা সভায় সেলিনা হোসেন বলেন, ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসের মতো ত্যাগ ও গৌরবের ইতিহাস পৃথিবীর আর কোনো জাতির নেই।

বিজ্ঞাপন

’ তিনি বলেন, ‘মুক্তিযোদ্ধাদের দ্রোহ, সংগ্রাম ও বীরত্ব আমাদের অনন্তকাল পথ দেখাবে। ’

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বই পড়া উৎসবের প্রধান উদ্যোক্তা ও ইনোভেটরের মুখ্য সঞ্চালক সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ। অনুষ্ঠানের শুরুতে আয়োজনের নানা দিক নিয়ে স্বাগত বক্তব্য দেন অধ্যাপক প্রণবকান্তি দেব।

আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের হাতে এ বছরের নির্বাচিত গ্রন্থ সেলিনা হোসেনের ‘গল্পটা শেষ হয় না’ এবং সৈয়দ শামসুল হকের ‘নিষিদ্ধ লোবান’ গ্রন্থটি তুলে দেওয়া হয়।

উল্লেখ্য, ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/এসো পাঠ করি/বিকৃতির তমসা থেকে/আবিষ্কার করি স্বাধীনতার ইতিহাস’ স্লোগানকে সামনে রেখে ২০০৬ সাল থেকে এ বই পড়া উৎসব অনুষ্ঠিত হচ্ছে।



সাতদিনের সেরা