kalerkantho

রবিবার ।  ২২ মে ২০২২ । ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২০ শাওয়াল ১৪৪৩  

বিচার বিভাগীয় সম্মেলনে যাচ্ছেন না প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

২১ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বুধবার তাঁর কার্যালয় থেকে চিঠি দিয়ে সুপ্রিম কোর্টকে বিষয়টি জানানো হয়।

গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো. সাব্বির ফয়েজ জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চিঠি দিয়ে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী সম্মেলনে থাকছেন না। চিঠিতে কারণ জানানো হয়নি।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট নিজস্ব ওয়েবসাইটে ও সারা দেশের বিচারকদের চিঠি দিয়ে জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী দ্বিতীয় জাতীয় বিচার বিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকার বিষয়ে সম্মতি দিয়েছেন।

এবার দুই দিনব্যাপী জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে আগামী ২৪ ও ২৫ ডিসেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ও সুপ্রিম কোর্ট অডিটরিয়মে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। গত বছর প্রথম অনুষ্ঠিত হয় এ সম্মেলন। সেবার সম্মেলন ছিল এক দিনের।

সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে সুপ্রিম কোর্ট সূত্র জানিয়েছে। প্রধান বিচারপতি এতে সভাপতিত্ব করবেন।

ভারতের প্রধান বিচারপতি টি এস ঠাকুরকেও সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে তিনি আসছেন না। আগামী মাসে অবসরে যাচ্ছেন তিনি। এ কারণেই তিনি আসছেন না বলে জানা গেছে।

প্রথম দিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সম্মেলন অনুষ্ঠিত হবে। ২৫ ডিসেম্বর দ্বিতীয় দিনের বিভিন্ন পর্ব সুপ্রিম কোর্ট অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে। সেদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল পৌনে ৫টা পর্যন্ত সম্মেলন অনুষ্ঠিত হবে।



সাতদিনের সেরা