kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

কর্মশালায় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

সাংবাদিকদের সনদ দেওয়া হবে অন্যায় করলে বাতিল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

১৭ জানুয়ারি, ২০১৬ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, সাংবাদিকদের আর্থিক মূল্যায়ন নেই, সুরক্ষা নেই, শৃঙ্খলা নেই। তবে এরই মধ্যে এসব বিষয়ে উদ্যোগ নেওয়া হয়েছে। সাংবাদিকদের অবশ্যই যোগ্যতাসম্পন্ন হতে হবে। সারা দেশে সাংবাদিকদের রেজিস্ট্রেশনের আওতায় আনা হবে, সনদ দেওয়া হবে। ওয়েবসাইটে নাম-ছবিসহ তালিকা থাকবে। সাংবাদিকদের শপথ নিতে হবে। অন্যায় করলে তাঁদের সনদ বাতিল করা হবে। এর মাধ্যমে আশা করা যায় হলুদ সাংবাদিকতা কমে যাবে।

গতকাল শনিবার সকালে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী বক্তব্যে বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ এসব কথা বলেন। বগুড়া জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আশরাফ উদ্দিন।

সাংবাদিকদের উদ্দেশ করে বিচারপতি মমতাজ উদ্দিন বলেন, ‘কোনো ধরনের অপসাংবাদিকতা নয়। সাংবাদিকতাকে দেশের চতুর্থ স্তম্ভ বলা হয়। এই আসনকে সম্মুন্নত রাখতে হবে।’ দিনব্যাপী কর্মশালায় আচরণবিধি ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা নিয়ে কথা বলেন প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, সদস্য আকরাম হোসেন খান ও ড. উত্পল কুমার সরকার। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হায়াত-উদ-দৌলা, অতিরিক্ত পুলিশ সুপার মনিরা সুলতানা প্রমুখ।

মন্তব্য