kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

বুদ্ধিপ্রতিবন্ধীদের মিলনমেলা ভাঙল

মানিকগঞ্জ প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০১৬ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বুদ্ধিপ্রতিবন্ধীদের দুই দিনব্যাপী ঢাকা বিভাগীয় সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে মিলনমেলা বসেছিল মানিকগঞ্জে। গতকাল শনিবার ভাঙে এই মিলনমেলা।

সমাপনী দিনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব আতিয়ার রহমান। আর প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করেন বেসিক ব্যাংকের চেয়ারম্যান আলাউদ্দিন এ মজিদ। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুইড বাংলাদেশের মানিকগঞ্জ শাখার সভাপতি দিলারা মোস্তফা।

গত শুক্রবার এ প্রতিযোগিতা শুরু হয় মানিকগঞ্জ পৌর এলাকার বান্দুটিয়ায় আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে। সুইড বাংলাদেশের উদ্যোগে এ প্রতিযোগিতার আয়োজন করে দিলারা মোস্তফা বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়, মানিকগঞ্জ। উদ্বোধনী দিনে সাংস্কৃতিক এবং শেষ দিনে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দিলারা মোস্তফা বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সহসভাপতি কাজী টিপু জানান, ঢাকা বিভাগের বিভিন্ন জেলার বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের আড়াই শ বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নেয়। দুই দিন তারা মানিকগঞ্জেই ছিল।

সুইড বাংলাদেশ মানিকগঞ্জ শাখার সভাপতি দিলারা মোস্তফা বলেন, প্রতিযোগিতা ছাপিয়ে এ আয়োজন মূলত ছিল প্রতিবন্ধীদের মিলনমেলা। এ আয়োজনে প্রতিবন্ধীরা নিজেদের মধ্যে যে মতবিনিময় করেছে তার মাধ্যমে আরো বেশি সাহসী হয়ে উঠতে পারবে। তিনি বলেন, প্রতিবছরই এ ধরনের আয়োজনের মাধ্যমে প্রতিবন্ধীদের অব্যাহতভাবে সহযোগিতা করে যাবে সুইড বাংলাদেশ, মানিকগঞ্জ শাখা।

মন্তব্য