kalerkantho

শুক্রবার ।  ২০ মে ২০২২ । ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৮ শাওয়াল ১৪৪৩  

অবশেষে কমিটি পেল স্বাচিপ

ইকবাল আর্সলান সভাপতি, এম এ আজিজ মহাসচিব

নিজস্ব প্রতিবেদক   

১৯ নভেম্বর, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইকবাল আর্সলান সভাপতি, এম এ আজিজ মহাসচিব

চার দিন নেতৃত্বশূন্য থাকার পর অবশেষে সরকার সমর্থিত চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। অধ্যাপক ডা. ইকবাল আর্সলানকে সভাপতি ও অধ্যাপক ডা. মো. আবদুল আজিজকে মহাসচিব নির্বাচিত করে গতকাল বুধবার এ কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ ১২ বছর পর গত শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাচিপের সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে ওই দিন সম্মেলনের অবশিষ্ট সাংগঠনিক পর্ব পণ্ড হয়ে যায় বিশৃঙ্খলার মুখে।

বিজ্ঞাপন

একপর্যায়ে পুরনো কমিটি ভেঙে দিলেও নতুন কোনো কমিটি ওই দিন না করেই সভা মূলতবি ঘোষণা করা হয়। পরে বিভিন্ন পর্যায়ের নেতাদের তৎপরতায় এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে গতকাল নতুন কমিটির গুরুত্বপূর্ণ কয়েকটি পদের নেতাদের নাম ঘোষণা করা হয়।

সংঠন সূত্রে জানা গেছে, নতুন কমিটির সহসভাপতি হয়েছেন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. জামালউদ্দিন চৌধুরী, ডা. রোকেয়া সুলতানা ও অধ্যাপক ডা. আবদুর রউফ সর্দার এবং যুগ্ম মহাসচিব হয়েছেন অধ্যাপক ডা. জাকারিয়া স্বপন, অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া ও ডা. জুলফিকার লেনিন। এ ছাড়া অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকিরকে কোষাধ্যক্ষ করা হয়েছে।



সাতদিনের সেরা