kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

মওদুদের বিরুদ্ধে বাড়ি দখল মামলার কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

২৪ আগস্ট, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর গুলশানে অবৈধভাবে বাড়ি দখল ও আত্মসাতের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলার কার্যক্রম ৩০ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তাঁকে ওই সময়ের মধ্যে নিয়মিত আপিল করার নির্দেশ দিয়েছেন আদালত।

গতকাল রবিবার মওদুদ আহমদের আবেদনের ওপর শুনানি শেষে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। এ মামলার অভিযোগ আমলে নেওয়ার সিদ্ধান্তকে বৈধতা দিয়ে হাইকোর্ট যে রায় দিয়েছেন, তার বিরুদ্ধে এই আপিল করেছেন ব্যারিস্টার মওদুদ।

আদালতে আবেদনের পক্ষে নিজেই শুনানি করেন ব্যারিস্টার মওদুদ। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। আদেশের পর খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, ৩০ আগস্ট বিষয়টি আবার আপিল বিভাগে উঠবে।

অবৈধভাবে বাড়ি দখল ও আত্মসাতের অভিযোগে ২০১৩ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর গুলশান থানায় মওদুদ ও তাঁর ভাই মনজুর আহমদের বিরুদ্ধে দুদক এই মামলা দায়ের করে। গত বছরের ২৬ মে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তাঁদের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা। ওই বছরের ১৪ সেপ্টেম্বর ঢাকার জ্যেষ্ঠ বিশেষ আদালতের বিচারক শুনানি শেষে অভিযোগপত্র আমলে নেন। অভিযোগ আমলে নেওয়ার আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ফৌজদারি রিভিশন আবেদন করেন মওদুদ। শুনানি নিয়ে গত ৫ মে হাইকোর্ট রুল দেন। রুলে বিচারিক আদালতের ওই আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না তা ১০ দিনের মধ্যে দুদক ও রাষ্ট্রপক্ষকে জানাতে বলা হয়। রুলের ওপর শুনানি শেষে আদালত ২৩ জুন রায়ের দিন ধার্য করেন। রায়ে হাইকোর্ট আবেদন খারিজ করে দেন। মওদুদ আহমদ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে চেম্বার বিচারপতির আদালতে আবেদন নিয়ে যান। এরপর বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠানো হয়।

 



সাতদিনের সেরা