kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

সংস্কৃতি

আজ কফি হাউসের প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক   

২৪ আগস্ট, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আজ কফি হাউসের প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা আয়োজন

শিল্পকলা একাডেমির কফি হাউসের দশম প্রতিষ্ঠাবার্ষিকী আজ সোমবার। নাচ, গান, আবৃত্তি, নাটক ও কথামালাসহ নানা বর্ণাঢ্য আয়োজনে দিনটি উদ্‌যাপন করবেন কফি হাউসের সঙ্গে সংশ্লিষ্টরা।

কফি হাউসের প্রতিষ্ঠাতা বাংলাদেশ থিয়েটারের অধিকর্তা খন্দকার শাহ আলম জানান, সংগঠনের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মনোজ্ঞ জমকালো আয়োজন থাকছে। অনুষ্ঠানে শিল্প-সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন।

মঞ্চে আসছে 'ঈর্ষা' : দীর্ঘ আট মাস পর মঞ্চে আসছে প্রাঙ্গণেমোর-এর নাটক 'ঈর্ষা'। সৈয়দ শামসুল হকের কাব্যনাটক 'ঈর্ষা' অবলম্বনে এর নির্দেশনা দিয়েছেন অনন্ত হিরা। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে মঞ্চস্থ হবে এই নাটক। নাটকটিতে অভিনয় করছেন নূনা আফরোজ, রামিজ রাজু ও অনন্ত হিরা। মঞ্চ পরিকল্পনায় রয়েছেন শাহীনুর রহমান, আলোতে জিল্লুর রহমান, সংগীতে রামিজ রাজু ও পোশাকে নূনা আফরোজ।

বিজয় নিশান প্রদর্শনী কাল : চলচ্চিত্রের চিত্রনাট্য লিখলেও লিটন ভুঁইয়া মূলত চিত্রশিল্পী। ১৯৮৩ সালে তিনি বিএফএ করেছেন। আলিয়ঁস ফ্রঁসেজ তাঁর চতুর্থ একক প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে। এতে ২৫টি চিত্রকর্ম প্রদর্শিত হবে। তাঁর কাজের মাধ্যম অ্যাক্রেলিক ও মিশ্র। 'বিজয় নিশান' শীর্ষক প্রদর্শনীটি শুরু হবে আগামীকাল মঙ্গলবার। এদিন বিকেল ৫টায় আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার ক্যাফে-লা-ভেরান্দায় প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।



সাতদিনের সেরা