kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

বিপুল জাল টাকাসহ গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুন, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীতে জাল টাকাসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। হাওলাদার সোহেল, মাজহারুল ইসলাম, আরিফ আরমান ওরফে নিপু, শফিকুল ইসলাম, সোহেল মিয়া ও আলামিন নামের এ অপরাধীরা একটি শক্তিশালী সিন্ডিকেটের সদস্য বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। তাদের কাছে মিলেছে ৪০ লাখ টাকা মানের জাল নোটসহ সরঞ্জামাদি।

গ্রেপ্তারকৃতদের গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ দপ্তরে হাজির করা হয়। সেখানে ডিএমপির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ঈদ ও রমজানকে সামনে রেখে জাল টাকা প্রতারকচক্রের তৎপরতা বাড়ছে। ইতিমধ্যে এই চক্রের সদস্যরা ৬০ লাখ টাকার জাল নোট বাজারে ছেড়েছে বলে তথ্য পাওয়া গেছে। সিন্ডিকেট করে তারা বিভিন্ন এজেন্টের মাধ্যমে জাল টাকাগুলো বাজারে ছাড়ছে।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের তথ্যের ভিত্তিতে ৪০ লাখ টাকা মানের ছাপা-অর্ধছাপা বাংলাদেশি মুদ্রা পাওয়া গেছে। এ সময় টাকা তৈরির কাগজ, আটটি ফ্রেম, রং, নিরাপত্তা সুতা, দুটি ল্যাপটপ, দুটি প্রিন্টার, আট বান্ডেল জলছাপ দেওয়া ১০০০ টাকা লেখা কাগজ, দুটি কার্টার ও টাকা তৈরির অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়েছে। শনিবার রাতে পশ্চিম কাফরুল তালতলা এলাকা থেকে এ ছয়জনকে গ্রেপ্তার করা হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা