kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

কালশী ট্র্যাজেডির এক বছর

সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুন, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর মিরপুরের কালশী বিহারি ক্যাম্পে হামলা করে এবং আগুন দিয়ে ১০ জনকে হত্যার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে ভুক্তভোগীরা। গতকাল রবিবার ঘটনার এক বছর পূর্ণ হওয়া উপলক্ষে ঘটনাস্থল এবং জাতীয় প্রেসক্লাবের সামনে আলাদা মানববন্ধন করে এই দাবি জানানো হয়েছে।

সকালে বিহারিদের সংগঠন স্ট্রান্ডেড পাকিস্তানিজ জেনারেল রিপ্যাট্রিয়েশন কমিটির (এসপিজিআরসি) কুর্মিটোলা ক্যাম্পের উদ্যোগে কালশীর ঘটনাস্থলে মানববন্ধন করেছে বিহারি হিসেবে পরিচিত স্থানীয় লোকজন।

দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট নামের আরেকটি সংগঠন একই দাবিতে মানববন্ধন করে।

সুষ্ঠু তদন্তের স্বার্থে হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতিকে প্রধান করে তদন্ত কমিটি গঠনসহ পাঁচ দফা দাবি জানানো হয় দুটি কর্মসূচিতে।

প্রেসক্লাবের সামনে উর্দু স্পিকিং পিপলস ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্টের মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

প্রসঙ্গত, গত বছরের ১৪ জুন শবেবরাতে পটকা ফোটানো নিয়ে কালশী এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের একপর্যায়ে বিহারি ক্যাম্পের একটি বাড়িতে আগুন ধরে যায়। এতে একই পরিবারের ৯ জনসহ ১০ জন নিহত হয়। এ ছাড়া গুলিবিদ্ধ হয়ে এক শ্রমিক নিহত হন।

 

মন্তব্য



সাতদিনের সেরা