kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

জন্মদিনে সেলিনা হোসেনকে ভক্ত সুহৃদদের শ্রদ্ধা ভালোবাসা

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুন, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জন্মদিনে সেলিনা হোসেনকে ভক্ত সুহৃদদের শ্রদ্ধা ভালোবাসা

সত্তরে পা দিলেন বরেণ্য কথাসাহিত্যিক, প্রাবন্ধিক ও গবেষক সেলিনা হোসেন। পারিবারিকভাবে কখনো জন্মদিন পালন করেননি তিনি। তবে জন্মদিন এলেই ভক্ত-অনুরাগী ও পাঠককুল ঘটা করে উদ্‌যাপন করেন দিনটি। ফুলে ফুলে ভরে ওঠে তাঁর বাসা। দেশ-বিদেশ থেকে অসংখ্য মানুষ তাঁকে শুভেচ্ছা জানান। ব্যতিক্রম হয়নি গতকাল রবিবার ৬৯তম জন্মদিনেও।

বাংলাদেশের তথা বাংলা ভাষার সাহিত্য জগতের অন্যতম নক্ষত্র সেলিনা হোসেন। তাঁর লেখায় প্রতিফলিত হয় সমকালের সামাজিক ও রাজনৈতিক দ্বন্দ্ব ও সংকটের সামগ্রিকতা। বাঙালির অহংকার ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রসঙ্গ তাঁর লেখায় নতুন মাত্রা যোগ করেছে। অনবদ্য লেখনী দিয়ে শুধু দেশে নয়, দেশের বাইরের পাঠকের মনও জয় করেছেন তিনি। তাঁর একাধিক গ্রন্থ অনূদিত হয়েছে পৃথিবীর বিভিন্ন ভাষায়।

জন্মদিন উপলক্ষে গতকাল তেমন কোনো অনুষ্ঠান না থাকলেও সেলিনা হোসেনের জন্য ছিল নানা 'বিস্ময়'। শিশু একাডেমিতে বিকেল ৪টায় তিনি যখন উপস্থিত হন, তখন অসংখ্য শিশু-কিশোর ফুল নিয়ে অপেক্ষা করছিল। শিশু-কিশোরদের নিয়ে বিশিষ্ট চিত্রশিল্পী হাশেম খান তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানান শিশু একাডেমির কর্মকর্তারাও। দৈনিক কালের কণ্ঠ'র পক্ষ থেকে তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। জন্মদিন ঘিরে সেলিনা হোসেনকে নিয়ে বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল প্রচার করে নানামাত্রিক অনুষ্ঠান।

 

মন্তব্য



সাতদিনের সেরা