kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

সাংবাদিক বালু হত্যা

খুনিদের বিচার দাবিতে চার দিনের কর্মসূচি

খুলনা অফিস   

১৫ জুন, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক জন্মভূমি সম্পাদক হুমায়ূন কবির বালু হত্যার বিচার দাবিতে চার দিনের কর্মসূচি শুরু করেছে পেশাজীবী সাংবাদিকদের সংগঠন 'খুলনা ওয়ার্কিং জার্নালিস্ট ইউনিটি'। গতকাল রবিবার সকালে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার নিবাস চন্দ্র মাঝির কাছে স্মারকলিপি দিয়ে শুরু হয় এ কর্মসূচি।

স্মারকলিপিতে সাংবাদিক নেতারা বলেন, হুমায়ূন কবির বালু শুধু সাংবাদিকদের নেতাই নন, তিনি একজন মুক্তিযোদ্ধা, সংগঠক। ২০০৪ সালের ২৭ জুন দৈনিক জন্মভূমি অফিসের সামনে দুর্বৃত্তদের বোমা হামলায় নিহত হওয়ার ১১ বছর পরও এই হত্যার বিচার না পাওয়ায় প্রকৃত অপরাধী ও পৃষ্ঠপোষকরা উৎসাহিত হচ্ছে। তাই দ্রুততম সময়ে বালুর হত্যাকারী, পরিকল্পনা, মদদদাতা পৃষ্ঠপোষকতাকারী ও অর্থ জোগানদাতাদের শনাক্ত করতে হবে।

কেএমপি কমিশনার নিবাস চন্দ্র মাঝি দ্রুততম সময়ে বালু হত্যা মামলার অগ্রগতির উদ্যোগ নেবেন বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন। তিনি বলেন, বালুর মতো একজন ব্যক্তির হত্যা রহস্য উদ্ঘাটন না হওয়া ও বিচার প্রলম্বিত হওয়া দুঃখজনক।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক গৌরাঙ্গ নন্দী, সিনিয়র সাংবাদিক মোতাহার রহমান বাবু, শেখ আবু হাসান, এস এম জাহিদ হোসেন, এস এম হাবিব, আবু তৈয়ব, মো. শাহ আলম, এস এম সাহিদ হোসেন প্রমুখ।

ওয়ার্কিং জার্নালিস্ট ইউনিটির পরবর্তী কর্মসূচি অনুযায়ী আজ সোমবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কাছে স্মারকলিপি, মঙ্গলবার খুলনা প্রেসক্লাব চত্বরে দিনব্যাপী গণ-অনশন ও ২৭ জুন আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা