kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

লেবাননে শান্তি মিশনে গেলেন ১৪০ নৌ সদস্য

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ জুন, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে লেবাননের উদ্দেশে বাংলাদেশ ছেড়েছেন নৌবাহিনীর ১৪০ সদস্য। জাতিসংঘের বিশেষ বিমানে গতকাল রবিবার সকালে তাঁরা চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। ২০ জুন আরো ১৪০ সদস্য লেবাননে রওনা হবেন বলে নৌবাহিনীর কর্মকর্তারা জানান।

নৌবাহিনীর মিডিয়া সেলের কর্মকর্তারা জানান, নৌবাহিনীর ২৮০ সদস্য লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন ব্যানকন-৬ (ইউনিফিল) এ যোগ দেবেন। তাঁরা লেবাননে মোতায়েন করা নৌবাহিনীর যুদ্ধ জাহাজ 'আলী হায়দার' ও 'নির্মূল'-এ কাজ করবেন। চট্টগ্রাম নৌ-অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এ কে এম এম সিরাফুল্লাহ বিমানবন্দরে উপস্থিত থেকে লেবাননগামী নৌ সদস্যদের বিদায় জানান। এ সময় স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নৌবাহিনীর যুদ্ধজাহাজ ওসমান ও মধুমতি ২০১০ সালে প্রথমবারের মতো ভূমধ্যসাগরে মাল্টি ন্যাশনাল মেরিটাইম টাস্কফোর্সের আওতায় লেবাননে শান্তিরক্ষা মিশনে অংশ নেয়। পরবর্তী সময়ে ২০১৪ সালে জাহাজ দুটির প্রতিস্থাপক হিসেবে বানৌজা 'আলী হায়দার' ও 'নির্মূল' লেবাননে শান্তিরক্ষা মিশনে যোগ দেয়।

নৌ কর্মকর্তারা জানান, মেরিটাইম টাস্কফোর্সের অংশ হিসেবে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ দুটি লেবাননের ভূখণ্ডে অবৈধ অস্ত্র এবং গোলাবারুদ অনুপ্রবেশ প্রতিহত করতে দক্ষতার সঙ্গে কাজ করে চলেছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা