kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

সংসদে শেখ সেলিম

খালেদা জিয়াকে রাজনীতি থেকে বিদায় দিতে হবে

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুন, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সন্ত্রাসী-জঙ্গিদের নেত্রী আখ্যায়িত করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, তাঁকে অবশ্যই বাংলাদেশের রাজনীতি থেকে বিদায় করতে হবে। বিএনপি-জামায়াত জঙ্গি সংগঠন। এদের নিষিদ্ধ করতে হবে। বাংলার মাটিতে তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই। গতকাল রবিবার জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে শেখ ফজলুল করিম সেলিম এসব কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই অধিবেশনে আলোচনায় আরো অংশ নেন সরকারি দলের শিরীন নঈম পুনম, আফতাব উদ্দিন সরকার, সেলিনা বেগম ও সাহানারা বেগম; জাসদের নাজমুল হক প্রধান, ন্যাপের আমিনা আহমেদ এবং জাতীয় পার্টির (জেপি) রুহুল আমিন।

আলোচনায় অংশ নিয়ে শেখ সেলিম বলেন, যখনই বাজেট ঘোষণা করা হয় তখনই কিছু লোক এর বিরুদ্ধে কথা বলেন। তাঁরা কখনো বাজেটের ভালো দিক দেখেন না। টিভি টক শোতে গিয়ে তাঁরা সরকারের বিরুদ্ধে বলতে গিয়ে রাষ্ট্রের বিরুদ্ধেই নেতিবাচক কথা বলেন। এটি আসলে তাঁদের চারিত্রিক বৈশিষ্ট্য। নির্বাচিত সরকারের বদলে কোনো অবৈধ কিংবা সামরিক জান্তা বাজেট দিলে সেটি তাঁরা লুফে নেন।

খালেদা জিয়াকে উদ্দেশ করে শেখ সেলিম বলেন, 'আপনি সালাহ উদ্দিন নাটক সাজালেন। আপনার সঙ্গেই তাঁর যোগাযোগ ছিল। শুধু সালাহ উদ্দিনকে জিজ্ঞাসাবাদ করলেই হবে না। আপনাকে জিজ্ঞাসাবাদ করলেই সব খবর পাওয়া যাবে। ইলিয়াস আলীর খবরও আপনি জানেন। সরকারের ভাবমূর্তি নষ্ট করতেই আপনি এসব গুম-নাটক সাজিয়েছেন।'

অর্থমন্ত্রীর সমালোচনা করে শেখ সেলিম বলেন, শেয়ারবাজারের কথা শুনলেই তাঁর জানি কী হয়। কী জানি একটা আছে। গতবার সংসদে অর্থমন্ত্রী বললেন যে এমপিদের ২৫ কোটি টাকা করে দেওয়া হয়েছে। পরে তিনি স্বীকার করেছেন যে দেওয়া হয়নি। আর কোনো নতুন রাস্তা হবে না-এবারের প্রস্তাবিত বাজেটে এ রকম বিষয় যুক্ত থাকার সমালোচনা করে তিনি বলেন, নতুন রাস্তা করতে হবে। আওয়ামী লীগ জনগণের দল, রাস্তাঘাট নির্মাণ বন্ধ হতে পারে না। এ ছাড়া শুধু ৬৫ বছর বয়সী নয়, সব মুক্তিযোদ্ধাকেই ১০ হাজার টাকা করে ভাতা দেওয়ার প্রস্তাব দেন তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা