kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

পররাষ্ট্রমন্ত্রীকে ডামচো দর্জি

দূতাবাসের জন্য জমি দেওয়ায় ভুটান কৃতজ্ঞ

কূটনৈতিক প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ঢাকায় ভুটান দূতাবাসের জন্য জমি বরাদ্দ দেওয়ায় বাংলাদেশ সরকারকে, বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্র ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রী ডামচো দর্জি। গতকাল সোমবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সাক্ষাতের সময় তিনি ওই কৃতজ্ঞতা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভুটানের মন্ত্রী বাংলাদেশের সঙ্গে তাঁর দেশের বিদ্যমান সম্পর্ক সম্প্রসারণে দ্বিপক্ষীয় ও আঞ্চলিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন মেডিক্যাল কলেজে ভুটানের ছাত্রছাত্রীরা অত্যন্ত সাফল্যের সঙ্গে চিকিৎসা শাস্ত্র অধ্যয়নের পর নিজ দেশের চিকিৎসা খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। দামচো দর্জি পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীকে ভুটান সফরের আমন্ত্রণ জানান।

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীও এ অঞ্চলের জনগণের ভাগ্যোন্নয়নে দ্বিপক্ষীয়, আঞ্চলিক ও বিশেষত উপ-আঞ্চলিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করেন। তিনি এ ব্যাপারে বাংলাদেশের উদ্যোগের সমর্থনের জন্য ভুটানকে ধন্যবাদ জানান। তিনি ভবিষ্যতে দ্বিপক্ষীয় ক্ষেত্র ও আন্তর্জাতিক অঙ্গনে ভুটানের প্রতি যেকোনো ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

 

মন্তব্য



সাতদিনের সেরা