kalerkantho

বুধবার। ১৯ জুন ২০১৯। ৫ আষাঢ় ১৪২৬। ১৫ শাওয়াল ১৪৪০

ফালুর ৫ দিনের, দুদুর ৪ দিনের রিমান্ড মঞ্জুর

আদালত প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী মোসাদ্দেক আলী ফালুকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের হেফাজতে (রিমান্ডে) নেওয়ার নির্দেশ দিয়েছেন ঢাকার একটি আদালত। গাড়িতে অগ্নিসংযোগ ও যাত্রী-চালক হত্যাচেষ্টার একটি মামলায় গতকাল সোমবার ফালুকে রিমান্ডে নেওয়ার এ নির্দেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাসিবুল হক। একই দিন অন্য একটি মামলায় বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান। দুদুকে এর আগেও দুই দফা রিমান্ডে নেওয়া হয়।

পেট্রলবোমা নিক্ষেপ করে গাড়িতে অগ্নিসংযোগ ও যাত্রী-চালক হত্যাচেষ্টার অভিযোগে রাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা মামলায় সহায়তা ও নির্দেশদানকারী হিসেবে ফালুকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চান মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক বিল্লাল হোসেন।

অন্যদিকে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে আত্মঘাতমূলক কর্মকাণ্ড সংঘটনের উদ্দেশ্যে ককটেল-বোমা প্রস্তুত ও পরামর্শ দেওয়ার অভিযোগে মিরপুর থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় দুদুকে গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক কামাল হোসেন। গত রবিবার রাতে ফালুকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে থেকে আটক করে ডিবি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা দুদুকে গত ১২ জানুয়ারি মিরপুর থেকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এ নিয়ে তৃতীয় দফায় তাঁকে রিমান্ডে নেওয়া হলো। এর আগে দুই মামলায় দুই দফায় রিমান্ডে নেওয়া হয় তাঁকে।

আদালতে আসামিদের রিমান্ড চেয়ে শুনানি করেন মহানগর পিপি আবদুল্লাহ আবু, অতিরিক্ত পিপি শাহআলম তালুকদার। অন্যদিকে আসামিদের রিমান্ড বাতিল করে জামিন আবেদনের ওপর শুনানি করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, মোহসীন মিয়া, মোসলেহ উদ্দিন জসিম প্রমুখ।

 

মন্তব্য