kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

খন্দকার মাহবুবের হুঁশিয়ারি

সরকারকে চরম মূল্য দিতে হবে

নিজস্ব প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য সরকারকে চরম মূল্য দিতে হবে বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেছেন, 'বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা রাজনৈতিক প্রতিহিংসার একটি ন্যক্কারজনক ঘটনা।' তিনি আরো বলেন, খালেদা জিয়ার নিরাপত্তার যেকোনো হুমকি দেশবাসী রুখে দাঁড়াবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ব্যানারে গতকাল সোমবার দুপুরে সমিতি ভবন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন খন্দকার মাহবুব। সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে সমিতির সহসভাপতি রফিকুল ইসলাম মেহেদী, সহ-সম্পাদক নাসরিন আক্তার ও রেজাউল করিম উপস্থিত ছিলেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, 'এই সরকারের অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার প্রচেষ্টা ব্যর্থ হওয়ার আশঙ্কায় তারা বেসামাল হয়ে পড়েছে। তাই সরকারের পদত্যাগ করে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর প্রয়োজন বলে মনে করি। আর এর জন্য দেশবাসীর আকাঙ্ক্ষা অনুযায়ী একটি সুষ্ঠু নির্বাচনই একমাত্র পথ।' তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পেশাগত দায়িত্ব পালনের পরিবর্তে দলীয় আনুগত্য প্রদান করে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করছে।

দুই পক্ষের আইনজীবীদের ধাক্কাধাক্কি : এদিকে হরতালের পক্ষে-বিপক্ষে সমাবেশে মাইক ব্যবহার করা নিয়ে সরকার সমর্থক ও বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। তবে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। গতকাল দুপুরে হরতালের বিরুদ্ধে আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে সুপ্রিম কোর্ট এলাকায় বিক্ষোভ সমাবেশ করেন সরকার সমর্থক আইনজীবীরা। অন্যদিকে হরতালের সমর্থনে সমাবেশ করেন বিএনপি-জামায়াত সমর্থক আইনজীবীরা। বিএনপি সমর্থক আইনজীবীরা সুপ্রিম কোর্ট ভবনের পশ্চিম গেটের সামনে এবং সরকার সমর্থক আইনজীবীরা সমিতি ভবনের পূর্ব গেটে পাশাপাশি দাঁড়িয়ে সমাবেশ করেন। সরকার সমর্থক আইনজীবীদের সমাবেশে বক্তৃতা করেন সমিতির সাবেক সম্পাদক মমতাজউদ্দিন মেহেদী, অ্যাডভোকেট আজহারউল্লাহ ভুঁইয়া, পরিমল চন্দ্র গুহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু প্রমুখ। অন্যদিকে বিএনপি সমর্থক আইনজীবীদের সমাবেশে বক্তৃতা করেন অ্যাডভোকেট আবেদ রাজা, জামিল আকতার এলাহী, অ্যাডভোকেট আশরাফ উজ্জামান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, রফিকুল হক তালুকদার রাজা প্রমুখ। একপর্যায়ে বিএনপিপন্থী আইনজীবীরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিলে মমতাজউদ্দিন মেহেদী তাঁদের কাছ থেকে হ্যান্ড মাইক কেড়ে নিতে যান। এতে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

 

মন্তব্য



সাতদিনের সেরা