kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

এনআইবিপিএসে বার্ন ট্যাংক ও ওয়ার্ড স্থাপনে চার কোটি টাকার চেক হস্তান্তর প্রধানমন্ত্রীর

কালের কণ্ঠ ডেস্ক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে (এনআইবিপিএস) তিনটি বার্ন ট্যাংক ও ১০০ শয্যাবিশিষ্ট একটি ওয়ার্ড স্থাপনে চার কোটি টাকার চেক হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী তাঁর সংসদ ভবন কার্যালয়ে এনআইবিপিএসের প্রকল্প পরিচালক অধ্যাপক ডা. আবুল কালামের কাছে এ চেক হস্তান্তর করেন। চেক হস্তান্তর শেষে প্রধানমন্ত্রীর প্রেসসচিব এ কে এম শামীম চৌধুরী এ ব্যাপারে সাংবাদিকদের অবহিত করেন।

তিনি বলেন, এই অর্থের মধ্যে দুই কোটি টাকা ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল), এক্সিম ব্যাংক এক কোটি টাকা এবং আইএফআইসি ব্যাংক এক কোটি টাকা দান করে।

প্রেসসচিব জানান, ডিবিবিএল ও এক্সিম ব্যাংকের দেওয়া অর্থ তিনটি বার্ন ট্যাংক স্থাপনে ব্যয় করা হবে। আইএফআইসি ব্যাংকের টাকা দিয়ে এনআইবিপিএসে ১০০ শয্যাবিশিষ্ট ওয়ার্ড প্রতিষ্ঠা করা হবে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. ইকবাল আরসালান, ডিবিবিএলের চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক কে এস তাবরেজ এবং আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারওয়ার উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।

 

মন্তব্য



সাতদিনের সেরা