kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

মালয়েশিয়ায় ফিরে গেল কোকোর স্ত্রী-সন্তান

নিজস্ব প্রতিবেদক   

৩ ফেব্রুয়ারি, ২০১৫ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি মালয়েশিয়ায় ফেরত গেছেন। দুই মেয়ে জাফিয়া ও জাহিয়াকে সঙ্গে নিয়ে গতকাল দুপুরে মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে তারা ঢাকা ছাড়ে।

জানা গেছে, পরীক্ষার জন্য জাফিয়া ও জাহিয়াকে সঙ্গে নিয়ে মালয়েশিয়ায় গেছেন শর্মিলা। জাফিয়া দশম শ্রেণিতে পড়ে, জাহিয়া পড়ে নবম শ্রেণিতে। গত ২৯ জানুয়ারি বাবার কফিনের সঙ্গে দেশে এসেছিল তারা। সেদিনই বনানী কবরস্থানে কোকোকে দাফন করা হয়। মালয়েশিয়া রওনা হওয়ার আগে গতকাল সকালে দুই মেয়েকে নিয়ে স্বামীর কবর জিয়ারত করেন শর্মিলা রহমান।

দেশে আসার পর থেকে দুই নাতনি রাতে দাদি খালেদা জিয়ার সঙ্গে ছিল। রবিবার রাতে তারা দাদির কাছ থেকে বিদায় নিয়ে মায়ের সঙ্গে নানির বাসায় যায়।

বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান জানান, বিদায় দেওয়ার সময় দুই নাতনিকে জড়িয়ে ধরে শিশুর মতো কেঁদেছেন খালেদা জিয়া। এ সময় দুই নাতনিও কান্নায় ভেঙে পড়ে। দুই নাতনিকে কাছে পেয়ে পুত্রশোক ভুলে থাকার চেষ্টা করেছেন খালেদা জিয়া। তাদের চলে যাওয়া ছিল মর্মস্পর্শী।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছোট ছেলে কোকো ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান জানান, কোকোর আত্মার মাগফিরাত কামনা করে আগামীকাল বুধবার সারা দেশের উপাসনালয়ে দোয়া ও প্রার্থনা করবে বিএনপি।

 

মন্তব্য



সাতদিনের সেরা