kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

ইসলামী বিশ্ববিদ্যালয়

৮ জানুয়ারি খুলে দেওয়া হচ্ছে

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

১৯ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অচলাবস্থা নিরসন শেষে আগামী ৮ জানুয়ারি কুষ্টিয়ায় অবস্থিত ইসলামী বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হচ্ছে। গতকাল বৃহস্পতিবার পরিবহন মালিকদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ আগে ৭ জানুয়ারি হলগুলো খুলে দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, ক্ষতিগ্রস্ত বাসের ক্ষতি নির্ধারণ ও বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনে গতকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে পরিবহন মালিক এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সভা করে। এতে বাস মালিক পক্ষকে তাদের ৩৫টি বাস পুড়িয়ে দেওয়ায় যে ক্ষতি হয়েছে, তার অর্থ তিন দফায় প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুল হাকিম সরকারসহ কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার বাস মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুল হাকিম সরকার বলেন, 'আমরা অতি দ্রুত ক্যাম্পাস চালু করতে বদ্ধপরিকর। অচলাবস্থা নিরসনে বৈঠক হয়েছে। তিন কিস্তিতে পরিবহন মালিকদের ক্ষতিপূরণ প্রদান করা হবে।' বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ও ক্ষতি নিরূপণ কমিটির সদস্য প্রফেসর মামুন উর রহমান জানান, ক্ষতিগ্রস্ত বাস মালিকরা এক কোটি ৩৪ লাখ টাকা পাবেন।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর বাসচাপায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র মৃত্যুর ঘটনার জেরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ৩৫টি বাস পুড়িয়ে দেয়।