kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

চলে গেলেন কবি অরুণাভ সরকার

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চলে গেলেন কবি অরুণাভ সরকার

প্রবীণ সাংবাদিক ও কবি অরুণাভ সরকার (৭৩) আর নেই। দীর্ঘদিন ফুসফুসের জটিলতায় ভুগে গতকাল সন্ধ্যায় ধানমণ্ডির নিজ বাসায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

অরুণাভ সরকারের সহকর্মী জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ জানিয়েছেন, সন্ধ্যা ৬টার দিকে ধানমণ্ডিতে নিজের বাসায় মারা যান অরুণাভ। চার বছর আগে মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার পর থেকে ফুসফুসের জটিলতায় ভুগছিলেন তিনি।

অরুণাভের ইচ্ছা অনুযায়ী মেডিক্যাল শিক্ষার্থীদের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজে দান করা হবে বলে তাঁর ছেলে সুগত সরকার পাপ্পু জানিয়েছেন। আজ শুক্রবার কলেজ কর্তৃপক্ষের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান তিনি। ১৯৪১ সালের ২৯ মে টাঙ্গাইলের মির্জাপুরে জন্ম নেন অরুণাভ সরকার। ১৯৬৭ সালে দৈনিক সংবাদে কাজের মধ্য দিয়ে তাঁর সাংবাদিকতা জীবন শুরু। এরপর নিউ নেশন, নিউজ টুডেসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন তিনি।

তাঁর উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ হলো নগরের বাউল, কেউ কিছুই জানে না, নারীরা ফেরে না, শিশুতোষ, খোকনের অভিযান, গল্প থেকে গল্প ইত্যাদি। জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ শোক প্রকাশ করেছেন।

 



সাতদিনের সেরা