kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

মন্ত্রীদের ১৫ জানুয়ারির মধ্যে ন্যাম ফ্ল্যাট ছাড়তে বলেছে সংসদ কমিটি

নিজস্ব প্রতিবেদক   

১৯ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের দখলে থাকা সংসদ সদস্যদের আবাসস্থল ন্যাম ভবনের ফ্ল্যাট ছেড়ে দিতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দিয়েছে সংসদ কমিটি। কমিটির বৈঠকে ন্যাম ভবনের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ারও সুপারিশ করা হয়েছে।

জাতীয় সংসদ ভবনে গতকাল বৃহস্পতিবার সংসদ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি ও জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তাজুল ইসলাম চৌধুরী, মো. আবদুস শহীদ, নূর-ই-আলম চৌধুরী, সাগুফতা ইয়াসমিন, পঞ্চানন বিশ্বাস, ফজলে হোসেন বাদশা ও হুইপ মাহাবুব আরা বেগম গিনি অংশ নেন।

বৈঠক সূত্র জানায়, সরকারি বাড়িতে থাকলেও বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মানিক মিয়া এভিনিউ ও নাখালপাড়ায় সংসদ সদস্য ভবনে ফ্ল্যাট দখলে রেখেছেন। নোটিশ দেওয়া সত্ত্বেও তাঁরা বাসা ছাড়েননি। তাঁরা বকেয়া পাওনাও পরিশোধ করছেন না। কমিটির পক্ষ থেকে আগামী ১৫ জানুয়ারির মধ্যে বকেয়া ভাড়া পরিশোধ এবং তাঁদের ফ্ল্যাটের দখলভার সংশ্লিষ্ট কেয়ারটেকারকে বুঝিয়ে দেওয়ার সুপারিশ করা হয়েছে।

বৈঠক শেষে কমিটির সভাপতি আ স ম ফিরোজ বলেন, বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও মন্ত্রী-প্রতিমন্ত্রীরা বাসা ছাড়ছেন না। কেন ছাড়ছেন না, তা বুঝতে পারছি না। তাঁদের সময় বেঁধে দেওয়া হয়েছে। তাঁরা এই সময়ের মধ্যে ফ্ল্যাট ছেড়ে দেবেন বলে কমিটি আশা করে। এ ছাড়া সংসদ এলাকায় নিরাপত্তা বাড়ানোর সুপারিশ করা হয়েছে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মানিক মিয়া এভিনিউ ও নাখালপাড়ায় সংসদ সদস্য ভবনের নিরাপত্তা নিয়ে আলোচনা শেষে সংসদ সদস্যদের নিরাপত্তার স্বার্থে তাদের সঙ্গে অবস্থানরত গৃহকর্মী ও ড্রাইভারদের জন্য আইডি কার্ডের ব্যবস্থার সুপারিশ করা হয়েছে।

 



সাতদিনের সেরা