kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিমানবন্দর-গাজীপুর সড়ক ৬০ ঘণ্টা এড়িয়ে চলার পরামর্শ

নিজস্ব প্রতিবেদক   

২৪ নভেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিমানবন্দর-গাজীপুর সড়ক ৬০ ঘণ্টা এড়িয়ে চলার পরামর্শ

রাজধানীর বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিড (বিআরটি) প্রকল্পের চলমান নির্মাণকাজের জন্য আজ থেকে ৬০ ঘণ্টা বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে সড়ক ও জনপদ (সওজ) অধিদপ্তর। গতকাল বুধবার প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ পরামর্শ দেওয়া হয়।

সওজ অধিদপ্তরের গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রকল্পের পরিচালক এ এস এম ইলিয়াস শাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ নভেম্বর সন্ধ্যা ৬টা থেকে ২৭ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত বিশেষ ব্যবস্থাপনায় বিমানবন্দর স্টেশন এলাকায় সড়কের উন্নয়নকাজ চলবে। এতে যানজট সৃষ্টির আশঙ্কা রয়েছে।

বিজ্ঞাপন

তাই এই সময় যানবাহন ও জনসাধারণকে বিকল্পপথ ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যান চলাচল  স্থায়ীভাবে নির্বিঘ্ন করার লক্ষ্যে বিআরটি প্রকল্পের আওতাভুক্ত ঢাকা বিমানবন্দর স্টেশন এলাকায় চলাচলরত জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্পপথ ব্যবহারের অনুরোধ করা হচ্ছে।

জানতে চাইলে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কালের কণ্ঠকে বলেন, ‘আমরা এই পথে বৃহস্পতি ও শুক্রবার ছাড়া কাজ করতে পারি না। প্রতিদিনই এ সড়কে গাড়ির প্রচণ্ড চাপ থাকে। দ্রুত কাজ শেষ করতে এই কয়েক দিন বিশেষ ব্যবস্থাপনায় প্রকল্পের কাজ করা হবে। এ সময়ে এই পথে যান চলাচল বন্ধ থাকবে না। তবে খুব প্রয়োজন ছাড়া কেউ যেন এই পথে যাতায়াত না করে সেই পরামর্শ দেওয়া হয়েছে। এতে নির্মাণকাজে সুবিধা হবে।

আমিন উল্লাহ নুরী বলেন, প্রকল্পটিতে অনেক ধীরগতিতে কাজ চলেছে। এখন আমরা দ্রুত কাজটি শেষ করতে চাই। মানুষের সহযোগিতা না পেলে কাজ দ্রুত শেষ করা কঠিন হবে।

 



সাতদিনের সেরা