kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০২২ । ২৪ অগ্রহায়ণ ১৪২৯ । ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ছয় দিনে শনাক্ত ৩,১৯১ ডেঙ্গু রোগী করোনায় এক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

৭ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছয় দিনে শনাক্ত ৩,১৯১ ডেঙ্গু রোগী করোনায় এক মৃত্যু

অক্টোবরের প্রথম ছয় দিনে তিন হাজার ১৯১ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এবং আটজনের মৃত্যু হয়েছে। এদিকে গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত ৬৩৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে, তবে কারো মৃত্যু হয়নি। একই সময়ে করোনায় একজনের মৃত্যু এবং ৪১০ জন শনাক্ত হয়েছে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত ৬৩৭ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকা বিভাগে ৪১৭ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছে ২২০ জন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দুই হাজার ৩৩৩ জন। তাদের মধ্যে ঢাকায় এক হাজার ৭৭১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি আছে ৫৬২ জন।

অধিদপ্তরের হিসাবে, চলতি বছর ডেঙ্গুতে ৬৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩২ জন ঢাকা, ২৬ জন চট্টগ্রাম এবং পাঁচজন বরিশাল বিভাগের।

একই সময়ে শনাক্ত হয়েছে ১৯ হাজার ২৮৩ জন রোগী। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে মোট ১৬ হাজার ৮৮৭ জন।

করোনায় একজনের মৃত্যু : এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু এবং ৪১০ জন রোগী শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ৩১৪ জন ঢাকা, ১৮ জন ময়মনসিংহ, ৫০ জন চট্টগ্রাম, ছয়জন রাজশাহী, তিনজন খুলনা, পাঁচজন বরিশাল এবং ১৪ জন সিলেট বিভাগের।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, এ সময় তিন হাজার ৮০০টি নমুনা পরীক্ষা করা হয়। তিন হাজার ৮১০টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০.৭৬ শতাংশ। মৃত ব্যক্তি পুরুষ, তাঁর বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। ঢাকা বিভাগের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

অধিদপ্তরের হিসাবে, দেশে এখন পর্যন্ত করোনায় ২৯ হাজার ৩৭৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয়েছে ২০ লাখ ২৮ হাজার ৫২৪ জন রোগী। সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ৯৫৩ জন রোগী।

 



সাতদিনের সেরা