kalerkantho

সোমবার । ২৮ নভেম্বর ২০২২ । ১৩ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

পাঁচ দিনে হাসপাতালে ২৫৫৪ ডেঙ্গু রোগী করোনায় দুই মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   

৬ অক্টোবর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাঁচ দিনে হাসপাতালে ২৫৫৪ ডেঙ্গু রোগী করোনায় দুই মৃত্যু

অক্টোবরের প্রথম পাঁচ দিনে দুই হাজার ৫৫৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে এবং মৃত্যু হয়েছে আটজনের। এদিকে গত মঙ্গলবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত করোনায় দুজনের মৃত্যু এবং ৫৪৯ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে ডেঙ্গুতে দুজনের মৃত্যু এবং ৩৪৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

অধিদপ্তর বলছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৪৪ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকা বিভাগে ২৭০ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি হয়েছে ৭৪ জন।

দেশের বিভিন্ন হাসপাতালে বর্তমানে মোট দুই হাজার ১৫৬ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। তাদের মধ্যে ঢাকায় এক হাজার ৬০১ এবং অন্যান্য বিভাগে ৫৫৫ জন হাসপাতালে ভর্তি আছে।

চলতি বছর দেশে ডেঙ্গুতে ৬৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের ৩২ জন, চট্টগ্রাম বিভাগের ২৬ জন এবং পাঁচজন বরিশাল বিভাগের।

একই সময়ে দেশে শনাক্ত হয়েছে ১৮ হাজার ৬৪৬ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ হাজার ১২৯ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে চার হাজার ৫১৭ জন রোগী চিকিৎসা নিয়েছে।

করোনায় দুজনের মৃত্যু

এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য তিন হাজার ৯৬৬টি নমুনা সংগ্রহ করা হয়। তিন হাজার ৯৬১টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩.৮৬ শতাংশ।

মৃত দুজনই পুরুষ। তাঁদের মধ্যে একজন ঢাকা বিভাগের, অন্যজনের বাড়ি খুলনা বিভাগে। তাঁদের বয়স ৪১ থেকে ৬০ বছরের মধ্যে।

দেশে এখন পর্যন্ত করোনায় ২৯ হাজার ৩৭৪ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ২০ লাখ ২৮ হাজার ১১৪ জন রোগী।

২০১৯ সালের শেষ দিকে চীন থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। ধীরে ধীরে তা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে ২০২০ সালের মার্চে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।

 



সাতদিনের সেরা