kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০২২ । ২৫ অগ্রহায়ণ ১৪২৯ । ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নোয়াখালীতে আবার ছাত্রীকে হত্যাচেষ্টা

নোয়াখালী প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নোয়াখালীতে আবার ছাত্রীকে হত্যাচেষ্টা

পাঁচ দিনের মধ্যে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাসনিয়া হোসেন অদিতাকে হত্যা, নলপুর উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী রিতু আক্তার ফারজানাকে গলা কেটে হত্যাচেষ্টার পর এবার বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে আরেক স্কুল শিক্ষার্থীর ওপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে সদর উপজেলার হরিনারায়ণপুর এলাকায় এই ঘটনা ঘটে।

হামলার শিকার শিক্ষার্থী রাবেয়া ভসরি নোয়াখালী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। তার বাবার নাম আলী হোসেন।

বিজ্ঞাপন

আহত রাবেয়া জানায়, মঙ্গলবার সকালে বাড়ি থেকে হেঁটে স্কুলে যাওয়ার পথে পেছন থেকে রিকশাযোগে এসে এক যুবক তার ঘাড়ে ধারালো ছুুরি দিয়ে আঘাত করে দ্রুত পালিয়ে যায়। এতে তার ঘাড়ের কিছু অংশ কেটে যায়। ঘটনার আকস্মিকতায় ওই যুবককে চিনতে পারেনি সে। রাবেয়া দ্রুত বাড়ি ফিরে বিষয়টি মা-বাবাকে জানায়। তার বাবা তাকে নিয়ে স্কুলে গিয়ে শিক্ষকদের ঘটনাটি জানান। পরে স্কুল শিক্ষক ও স্থানীয় জনপ্রতিনিধির সহযোগিতায় তাকে সুধারাম মডেল থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তার মা রোকেয়া বেগম বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেন।

গতকাল দুপুরে নোয়াখালীর পুলিশ সুপার শহিদুল ইসলাম সুধারাম মডেল থানায় এসে ওসির কক্ষে হামলার শিকার স্কুল শিক্ষার্থীর কাছ থেকে ঘটনার বিবরণ শোনেন।

আহত শিক্ষার্থী রাবেয়ার বাবা আলী হোসেন বলেন, ‘আমার মেয়েকে কারা ছুুরি দিয়ে আঘাত করেছে, তা আমি জানি না। তবে আমি এই ঘটনার বিচার চাই। ’

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, বিষয়টি জানামাত্র পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। অপরাধীকে দ্রুত শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

নারীর প্রতি সহিংসতা রোধের শপথে নোয়াখালী সাইবার ওয়ারিয়র্সের প্রথম বর্ষপূর্তি : নারীর প্রতি সহিংসতা রোধের শপথ নিয়ে প্রথম বর্ষপূর্তি উদযাপন করেছে নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স। শপথবাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। গতকাল সকাল ১০টায় মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) মিলনায়তনে সংগঠনের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স প্রতিষ্ঠার পর থেকে জেলা পুলিশের সঙ্গে সমন্ব্বয় করে কাজ করছে। গত ১১ মাসে ৩৭২টি সাইবার অভিযোগের মধ্যে ৩৪৮টির সমাধান করা হয়। একই সময়ে পাঁচ হাজারের বেশি অ্যাডাল্ট অ্যাকাউন্ট ডিজেবল করা হয়। সেই সঙ্গে বছরব্যাপী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সাইবার সচেতনতা বিষয়ে ১২টি সেমিনার করা হয়।

সংগঠনের উপদেষ্টা মুনীম ফয়সালের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোহাম্মদ ফারুক উদ্দিন, মেরিন সায়েন্স ও ফিশারিজ বিভাগের চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামীমা আক্তার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান প্রমুখ।



সাতদিনের সেরা