kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

সবিশেষ

ইন্টারনেটে ভাইরাল বানরের সান্ত্বনার বিচিত্র ভিডিও

কালের কণ্ঠ ডেস্ক   

১১ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইন্টারনেটে ভাইরাল বানরের সান্ত্বনার বিচিত্র ভিডিও

শুধু পাশের মানুষ নয়, কথিত মানবেতর প্রাণীও বিপদ-আপদে উল্লেখযোগ্য ভূমিকা রাখতে পারে, সেটাই যেন প্রমাণিত হলো আরো একবার। সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে ব্যতিক্রমী এক ভিডিও। তাতে দেখা গেছে, একজন মানুষের দিকে মানসিক সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছে একটি বানর।

পশুপাখিদের মধ্যেও যে মানুষের মতো সহানুভূতি ও মায়া-মমতার বোধ আছে, সেটিই যেন নতুন করে ফুটে উঠেছে ভিডিওটিতে।

বিজ্ঞাপন

কাছাকাছি বাস করা পশুরাও যে মানুষের মন খারাপের বিষয়টি ধরতে পারে, তা-ই দেখা গেল এতে। আরো জানা গেল এক বিস্ময়কর বিষয়। পশুরাও কখনো কখনো মানুষের মন ভালো করে তোলার চেষ্টা করতে পারে।

অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যমে সপ্তাহখানেক আগে প্রথমবারের মতো দেখা যায় ভিডিওটি। এর পরপরই তা ঝড় তোলে গোটা ইন্টারনেট দুনিয়ায়।

ভিডিওটিতে দেখা গেছে, এক ব্যক্তি কাপড় পরা একটি বানরের পাশে বসেছেন। লোকটিকে দেখেই বোঝা যায়, তাঁর মন ভালো নেই। কোনো রকম চাপের মধ্যে রয়েছেন। হাত-পা নেড়ে তা আকারে-ইঙ্গিতে বানরটিকে বোঝাচ্ছিলেনও তিনি। বানরটি বিষয়টি বোঝা মাত্র সাহায্যের হাত বাড়িয়ে দেয়। সে পিঠ আলতো করে চাপড়ে লোকটির মন ভালো করার চেষ্টা করে। এ ছাড়া তার মাথা টেনে নেয় নিজের কোলে। ভাইরাল ওই ভিডিও গতকাল পর্যন্ত টুইটারে ৩৪ লাখ মানুষ দেখেছে। কুড়িয়েছে ৪৪ হাজার লাইক। নানা মন্তব্যও এসে জমা হচ্ছে ভিডিওর নিচে। একজন নিজের জন্য বানরটিকে চেয়ে টুইটারে লিখেছেন, ‘আমার বর্তমান মানসিক পরিস্থিতিতে এই বুদ্ধিদীপ্ত বানরটিকেই প্রয়োজন। ’ আরেকজন আবার বানরটিকে দিয়েছেন ‘সেরা বন্ধুর’ তকমা। সূত্র : এনডিটিভি

 



সাতদিনের সেরা