kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের নতুন কমিটিতে ৯৪ নেতাকর্মীর অনাস্থা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১১ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছাত্রলীগের নতুন কমিটিতে ৯৪ নেতাকর্মীর অনাস্থা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর প্রতি অনাস্থা জানিয়েছেন সংগঠনটির নবগঠিত কমিটির ৯৪ নেতাকর্মী। গতকাল বুধবার দুপুর ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অনাস্থা প্রকাশ করেন তাঁরা।

সংবাদ সম্মেলনে ওই নেতাকর্মীরা তিন দফা দাবির উল্লেখ করে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সাংগঠনিকভাবে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। ওই দাবি পূরণ না হলে শোকের মাস আগস্টের পর কঠোর কর্মসূচি ও রাজপথে নামার হুঁশিয়ারিও দেন তাঁরা।

বিজ্ঞাপন

তাঁদের তিন দাবি হচ্ছে—পদবঞ্চিত ত্যাগী ও পরিশ্রমী কর্মীদের মূল্যায়ন করে পূর্ণাঙ্গ কমিটিতে অন্তর্ভুক্ত করা, কমিটিতে পদপ্রাপ্ত নেতাদের যোগ্যতা অনুযায়ী যোগ্য স্থানে ক্রমানুসারে পুনর্মূল্যায়ন করা এবং কমিটিতে পদপ্রাপ্ত বিবাহিত, চাকরিজীবী ও দীর্ঘদিন রাজনীতিতে নিষ্ক্রিয় ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা নেওয়া।

ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, দীর্ঘ ছয় বছর পর কমিটি হওয়ায় সদস্য সংখ্যা বেশি। বেশি সদস্যের কমিটি দিয়ে যদি সংগঠন ভালো থাকে তাহলে তাই-ই করা উচিত।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চবি শাখা ছাত্রলীগের সহসভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয়। তিনি বলেন, রাজপথের পরীক্ষিত ও ত্যাগী কর্মীদের বাদ দিয়ে অযোগ্য ও বিতর্কিত অনেককে নতুন কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চবি শাখা ছাত্রলীগের উপগ্রুপ রেড সিগনালের নেতা ও সহসভাপতি রকিবুল হাসান দিনার, বাংলার মুখ উপগ্রুপের নেতা ও সহসভাপতি আবু বকর তোহা, একাকার উপগ্রুপের নেতা ও সহসভাপতি মইনুল ইসলাম রাসেল প্রমুখ।

 

 



সাতদিনের সেরা