kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

করোনাভাইরাস

৪০ দিন পর মৃত্যুহীন দিন

নিজস্ব প্রতিবেদক   

৮ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৪০ দিন পর মৃত্যুহীন দিন

৪০ দিন পর দেশ আবার করোনায় মৃত্যুহীন দিন পেল। এদিনে নতুন রোগী শনাক্ত ও নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হারও কম উদ্বেগের। স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ২১৬ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৫.১০ শতাংশ।

বিজ্ঞাপন

এ সময় চার হাজার ২৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।   দেশে এ পর্যন্ত ২৯ হাজার ৩০২ জনের করোনায় মৃত্যু হয়েছে। করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৪৮ হাজার ২৭ জন।  

করোনা সংক্রমণের বর্তমান অবস্থা সম্পর্কে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের উপদেষ্টা ডা. মোস্তাক হোসেন গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘তিন সপ্তাহ আগে থেকে সংক্রমণ কমতে শুরু করেছে। একই সঙ্গে নতুন রোগী শনাক্ত ও নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হারও কমেছে। আশা করছি, এ সপ্তাহে পরিস্থিতির আরো উন্নতি হতে। ’

এর আগে দেশে গত ২৯ জুন ছিল করোনায় মৃত্যুহীন দিন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে, ওই দিন দেশে  করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী অবস্থান বহাল ছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিল দুই হাজার ৮৭ জন এবং নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ১৫.২৩ শতাংশ।

 

 

 



সাতদিনের সেরা