kalerkantho

বৃহস্পতিবার । ৬ অক্টোবর ২০২২ । ২১ আশ্বিন ১৪২৯ ।  ৯ রবিউল আউয়াল ১৪৪৪

ঢাকায় বিশ্ববিদ্যালয়ছাত্র ও কালিয়াকৈরে পুলিশ নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

৮ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঢাকায় বিশ্ববিদ্যালয়ছাত্র ও কালিয়াকৈরে পুলিশ নিহত

রাজধানীর কাফরুলে জ্বালানি তেলবাহী লরির ধাক্কায় মোটরসাইকেল আরোহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। তাঁর নাম মাসুদ রানা (২৪)। তিনি রাজধানীর প্রাইম ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র ছিলেন। গতকাল রবিবার দুপুরে বিজয় সরণিসংলগ্ন নতুন রাস্তায় এ দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এ ঘটনায় লরির চালককে আটক করেছে পুলিশ।

অন্যদিকে গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টহলরত পুলিশভ্যানে পেছন থেকে বাসের ধাক্কায় মনির হোসেন নামের এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় ওসিসহ গাড়িচালক আহত হয়েছেন। এ ছাড়া পৃথক সড়ক দুর্ঘটনায় দেশের তিন জেলায় আরো তিনজন নিহতের খবর পাওয়া গেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, কাফরুলে দুর্ঘটনার পর মাসুদ রানাকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ কলেজের মর্গে পাঠানো হয়।

কাফরুল থানার ওসি মো. হাফিজুর রহমান গত রাতে কালের কণ্ঠকে বলেন, মোটরসাইকেলে ধাক্কা দেওয়া লরিটি জব্দ করা হয়েছে। আটক করা হয়েছে চালক সেলিমকে। মাসুদ রানা মিরপুর-১ এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন বলে জানা গেছে। তাঁর গ্রামের বাড়ি মানিকগঞ্জের শিবালয়ে।

কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈরে পুলিশভ্যানের পেছন থেকে বাসের ধাক্কায় মহাসড়কে দায়িত্বরত মনির হোসেন (২৫) নামের এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ সময় অল্পের জন্য প্রাণে বেঁচেছেন গোড়াই হাইওয়ে থানার ওসিসহ তাঁর গাড়িচালক। দুর্ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার বোর্ডঘর এলাকায়।

নিহত মনির ঢাকার ধামরাই থানার কান্দাপাড়া এলাকার শাজাহান হোসেনের ছেলে। তিনি গোড়াই হাইওয়ে থানায় কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। আহতরা হলেন গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা টুটুল ও কনস্টেবল (গাড়িচালক) আলতাফ হোসেন।

এলাকাবাসী ও গোড়াই হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সংঘটিত বিভিন্ন অপরাধ দমনে গত শনিবার রাতে গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা টুটুল তাঁর ফোর্স নিয়ে টহলে যান। তাঁরা রাত আড়াইটার দিকে কালিয়াকৈর উপজেলার বোর্ডঘর এলাকায় টহলরত ছিলেন। এ সময় ঢাকাগামী দ্রুতগতির অজ্ঞাতপরিচয় একটি বাস হাইওয়ে পুলিশের গাড়িতে ধাক্কা দেয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এ ব্যাপারে গোড়াই হাইওয়ে থানার ওসি মোল্লা টুটুল বলেন, ‘আমি ও আমার গাড়িচালক ওই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় ফিরেছি। তবে এ ঘটনার পর ঘাতক বাস, বাসচালক ও সহযোগীকে আটক করা যায়নি। ’

বান্দরবান : বান্দরবান-কেরানিহাট সড়কের রেইচা এলাকায় যাত্রীবাহী জিপের ধাক্কায় মোটরসাইকেল আরোহী সোহেল চৌধুরী নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১১টার দিকে জেলা সদর থেকে সাত কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটে।

লক্ষ্মীপুর : রাস্তা পারাপারের সময় সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মুন্নি আক্তার (৩০) নামের এক গৃহবধূ নিহত হয়েছেন ও তাঁর চার বছরের শিশু ফাতেমা আক্তার গুরুতর আহত হয়েছে। গতকাল বিকেলে সদর উপজেলার চন্দ্রগঞ্জ পশ্চিম বাজারে এই দুর্ঘটনা ঘটে।

নোয়াখালী : সদর উপজেলায় দাঁড়িয়ে থাকা ট্রাকে সিএনজিচালিত অটোরিকশা ধাক্কা দিলে আরোহী মো. ফারুখের (৩১) মৃত্যু হয়েছে।

(প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন আমাদের নিজস্ব প্রতিবেদক ও সংশ্লিষ্ট প্রতিনিধিরা)

 

 



সাতদিনের সেরা