kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

র‌্যাবের হাতে ছয় নারী পাচারকারী আটক

নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি   

৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



র‌্যাবের হাতে ছয় নারী পাচারকারী আটক

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে পার্শ্ববর্তী দেশে নারী পাচারকালে ছয়জনকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা। আটককৃতদের মধ্যে একজন পুরুষ ও পাঁচজন নারী। এ সময় তিন নারীকে উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১১-এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

বিজ্ঞাপন

আটককৃতরা হলেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৃত রাজ্জাক মিস্ত্রির ছেলে শাহজামাল (৪০), মিজমিজির মৃত শহিদুলের স্ত্রী কমলি খাতুন (৩২), আড়াইহাজারের রহমানের মেয়ে মিনারা রিনা (৩৫), মুন্সীগঞ্জের সিরাজদিখানের হিল্লাপাড়ার তোফাজ্জল হোসেন ইরানের স্ত্রী ঝুমা আক্তার (২৮), রিপন শেখের স্ত্রী শারমিন আক্তার (২৯) ও চাঁদপুরের ফরিদগঞ্জের চরচন্নার শাহজামালের স্ত্রী রাবেয়া আক্তার (২৭)।

সংবাদ সম্মেলনে পাশা জানান, গত বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলে জনৈক নারী র‌্যাব-১১ সদর দপ্তরে এসে লিখিত অভিযোগ করেন, কয়েকজন মিলে তাঁকে বিউটি পার্লারে কাজ জোগাড় করে দেওয়ার কথা বলে যশোর বেনাপোল বর্ডারে নিয়ে যান। এক পর্যায়ে তাঁকে পার্শ্ববর্তী দেশে কাঁটাতারের বেড়া অতিক্রম করতে বললে তিনি বুঝতে পারেন যে তাঁকে পাচার করা হচ্ছে। যেতে রাজি না হলে পাচারকারীরা তাঁকে ব্যাপক মারধর করেন। এক পর্যায়ে তিনি কৌশলে পালিয়ে বাসে করে যশোর থেকে নারায়ণগঞ্জ চলে আসেন।

এ অভিযোগে দেওয়া তথ্য অনুযায়ী, সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি বাতানপাড়া (মসজিদ রোড) এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় ছয় পাচারকারীকে আটক করা হয়। তাঁদের কাছ থেকে পাচারের কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মোবাইল ফোনসেট এবং অভিযোগকারী নারীর ডেবিট কার্ড ও পার্স উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনাকালে আরো দুজন নারী ভিকটিমকে উদ্ধার করা হয়, যাঁদের মধ্যে একজন অপ্রাপ্ত বয়স্ক। উদ্ধারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তাঁদেরকেও উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে পার্শ্ববর্তী দেশে পাচারের জন্য এ চক্রটি এখানে নিয়ে আসে।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 



সাতদিনের সেরা