kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

জন্মদিনে কিশোরকে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



জন্মদিনে কিশোরকে কুপিয়ে হত্যা

এসএসসি পরীক্ষার্থী সনির জন্মদিন ছিল রবিবার। এই দিনেই পূর্বশত্রুতার জের ধরে ১৭ বছর বয়সী সনিকে তুলে নিয়ে গিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। রবিবার রাত ৯টার দিকে রাজশাহী নগরীর হেতেমখাঁ সবজিপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর গতকাল সোমবার বিকেল ৩টার দিকে এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

বিজ্ঞাপন

নিহত সনি জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহসভাপতি রফিকুল ইসলাম পাখির ছেলে।

স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাতে সনিসহ তার আরো তিন বন্ধুকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের সামনে থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। এক পর্যায়ে সনি ও তৈয়বুর নামের আরেকজনকে তুলে নিয়ে যাওয়া হয়। হেতেমখাঁ সবজিপাড়ায় নিয়ে দুজনকেই কোপানো হয়। পরে হাসপাতালে নেওয়া হলে সনিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অন্যজন চিকিৎসাধীন।

এ ঘটনায় সনির বাবা রফিকুল ইসলাম রাতেই আটজনের নাম উল্লেখ করে বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা করেছেন। আসামিরা হলেন—মঈন ওরফে আন্নাফ (২০), তাঁর মা বিথী (৩০), মো. রাহিম (১৯), সিফাত (১৯), শাহী (১৯), সোরাব খান লাল (৪০), শিউলী (৪২) ও আনিম (১৮)। আসামিদের সবার বাড়ি হেতেমখাঁ সবজিপাড়া এলাকায়। তাঁদের মধ্যে বিথী রাজশাহী মহানগর মহিলা দলের ক্রীড়া সম্পাদক। শিউলী কমিটির সদস্য।

হত্যাকাণ্ডের পর সংরক্ষিত নারী কাউন্সিলর ও মহানগর মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুন নাহার রামেক হাসপাতালে গেলে তাঁর ওপর চড়াও হয় নিহত সনির স্বজনরা। গতকাল বিকেলে তিনি সংবাদ সম্মেলনে জানান, নিহত সনি তাঁর এলাকার বাসিন্দা ছিল। তাই তিনি হাসপাতালে গিয়েছিলেন। তিনি এই খুনের বিচার চান।

গতকাল দুপুরের পর রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে সনির মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এরপর স্বজনরা মরদেহ নিয়ে যান নগরীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান চত্বরে। তাঁরা প্রায় ৪৫ মিনিট সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। সেখানে বক্তব্য দেন চার ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, আবদুল মমিন, আনোয়ার হোসেন আনার ও আবদুস সোবহান লিটন।

নগরীর বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, ‘পূর্বশত্রুতার জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতরা ঘটনার পরই গাঢাকা দিয়েছেন। তাঁদের আটকের চেষ্টা চলছে। ’

এদিকে নারায়ণগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, ফতুল্লায় শারমিন আক্তার (২২) নামের এক নারী তাঁর আড়াই বছরের শিশুকন্যা জান্নাতুলকে গলা টিপে হত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, আড়াইহাজারে ভাতিজার হামলায় আহত চাচা ছানাউল্লাহ (৫৫) মারা গেছেন।

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর জানিয়েছেন, টঙ্গীতে প্রথম স্ত্রী মেঘলা আক্তারকে (২০) হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী মো. কবির হোসেনের (২৪) বিরুদ্ধে।

সাভার (ঢাকা) প্রতিনিধি জানান, সাভারের আশুলিয়ায় পূর্ব বিরোধের জেরে রড দিয়ে মারধরে আহত হওয়ার চার দিন পর রাকিবুল ইসলাম উজ্জল (২৪) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।



সাতদিনের সেরা