kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

সড়কে কলেজছাত্রসহ চারজনের মৃত্যু

নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে বাস, হেলপারের পা বিচ্ছিন্ন

কালের কণ্ঠ ডেস্ক   

২ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



সড়কে কলেজছাত্রসহ চারজনের মৃত্যু

যশোরের ঝিকরগাছায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মারা গেছে এক কলেজছাত্র। রাজধানীতে ট্রাকচাপায় এক হেল্পার, অটোরিকশার ধাক্কায় এক বৃদ্ধা ও মোটরসাইকেল দুর্ঘটনায় এক যুবকের মৃত্যু হয়েছে। অন্যদিকে সাভারে হানিফ পরিবহনের দূরপাল্লার একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপরে উঠে যায়। এ ঘটনায় ওই বাসের হেল্পার শওকাত হোসেনের (৪৪) একটি পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

বিজ্ঞাপন

আহত হয়েছে অন্তত ১০ জন। গতকাল শুক্রবার ও আগের দিন বৃহস্পতিবার এসব দুর্ঘটনা ঘটে। এ নিয়ে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদে বিস্তারিত :

সাভার : বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের রেডিও কলোনি বাসস্ট্যান্ডে হানিফ পরিবহনের দূরপাল্লার একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপরে উঠে যায়। এ ঘটনায় গাড়িটির হেল্পার শওকাতের একটি পা বিচ্ছিন্ন হয়ে যায়। আহত হয় অন্তত ১০ জন। শওকাত রংপুর সদর থানার কামারগাতনা গ্রামের মৃত আবদুল লতিফের ছেলে।

হানিফ পরিবহনের সুপারভাইজার অপু বলেন, ‘আমরা বিকেলে যাত্রী নিয়ে রংপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হই। সাভারের রেডিও কলোনি বাসস্ট্যান্ডে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপরে বাস তুলে দেন। এ সময় বাসের গেটে থাকা হেল্পার শওকাত গাড়ির নিচে পড়ে গেলে তাঁর একটি পা বিচ্ছিন্ন হয়ে যায়। পরে তাঁকে হাসপাতালে নেওয়া হয়।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, ‘হাঁটুর ওপর থেকে বিচ্ছিন্ন পাটি আমরা উদ্ধার করেছি। দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানতে পেরেছি। ’

সাভার হাইওয়ে থানার উপপরিদর্শক শফিউল বলেন, দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত বাসের হেল্পার সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ঝিকরগাছা (যশোর) : বৃহস্পতিবার বিকেলে যশোরের ঝিকরগাছা-বাঁকড়া সড়কের রঘুনাথনগর সাইনবোর্ড এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজছাত্র রনি (১৭) মারা গেছে। গুরুতর আহত হয়েছে নুর ইসলাম (১২) নামের সপ্তম শ্রেণির এক স্কুলছাত্র। রনি ঝিকরগাছার আলীপুর গ্রামের প্রবাসী শামসুর রহমানের একমাত্র ছেলে ও বাঁকড়া ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র। নুর বল্লা গ্রামের রবিউল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে রনি ও নুর ইসলাম মোটরসাইকেলে ঝিকরগাছার দিক থেকে বাড়ি ফিরছিল। দ্রুতগতিতে চলা বাইকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। জানা গেছে, তিন মাস আগে রনিকে মোটরসাইকেলটি কিনে দিয়েছিলেন তার বাবা।

রাজধানী : গতকাল সকাল ৮টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় ট্রাকচাপায় মারা যান ওই ট্রাকেরই হেল্পার সিদ্দিক আলী (৩৪)। জানা গেছে, ট্রাকটি ঘোরানোর সময় হেল্পার সিদ্দিক পেছন থেকে সিগনাল দিচ্ছিলেন। সে সময় ওই ট্রাকেরই চাপা খেয়ে গুরুতর আহত হন তিনি। পরে তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সিদ্দিক ঝিনাইদহের মহেশপুর উপজেলার মৃত আইয়ুব হোসেনের ছেলে। তিনি যাত্রাবাড়ী থানার মৃধাবাড়ী থাকতেন।

এদিন ভোরে খিলগাঁও নন্দিপাড়া স্কুল রোড এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশার ধাক্কায় আমেনা বিবি (৮০) নিহত হয়েছেন। আহত অবস্থায় স্বজনরা তাঁকে মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সকাল সাড়ে ৬টায় মৃত ঘোষণা করেন। এক ছেলে ও এক মেয়ের জননী ছিলেন আমেনা বিবি।

খিলগাঁও থানার এসআই মোসাম্মাৎ সোনিয়া পারভীন জানান, নন্দিপাড়ায় স্বামী জহির উদ্দিনসহ সপরিবার ভাড়া বাসায় থাকতেন আমেনা। স্থানীয়রা চালকসহ অটোরিকশাটি আটক করে।

আগারগাঁওয়ে গতকাল বিকেলে নিহতের নাম হাবিবুর রহমান খোকন (৩০)। বরিশালের উজিরপুরের আটোয়া হাজীপাড়ায় তাঁর গ্রামের বাড়ি। বর্তমানে আগারগাঁও শহিদের টেক বস্তিতে ছাপরাঘরে সপরিবার থাকতেন। মৃতের বাবা আকবর আলী জানান, ধর্মীয় প্রতিষ্ঠান আগারগাঁও ইসলামিয়া অন্বেষণের সামনের রাস্তায় মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে পড়ে ছিলেন খোকন। পরে স্থানীয় লোকজন তাঁকে নিউরোসায়েন্স ইনস্টিটিউটে নিয়ে যায়। সংবাদ পেয়ে স্বজনরা চিকিৎসকের পরামর্শে সন্ধ্যা ৭টার দিকে ঢামেক হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টায় খোকনের মৃত্যু হয়।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট থানা বিষয়টি বিস্তারিত দেখছে।

ময়মনসিংহ (আঞ্চলিক) : গতকাল ভোরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে ঈশ্বরগঞ্জ উপজেলার খৈরাটি এলাকায় পাশে দাঁড়ানো খালি মোটরসাইকেল ও ট্রলিকে চাপা দিয়ে চিনিবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পড়ে পাশের পুকুরে। এতে ট্রাকের চালক ও হেল্পার আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রাকের হেল্পারের বরাত দিয়ে স্থানীয়রা জানায়, ঘুমচোখে ট্রাক চালানোতেই এ দুর্ঘটনা ঘটেছে।

 

 

 



সাতদিনের সেরা