kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

কাভার্ড ভ্যানের চাপায় প্রাণ গেল পাঁচ কৃষকের

সাত জেলায় আরো সাতজন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

১ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে




কাভার্ড ভ্যানের চাপায় প্রাণ গেল পাঁচ কৃষকের

নরসিংদীর রায়পুরার মুছাপুর ইউনিয়নের মাহমুদাবাদ গ্রামে গতকাল কাভার্ড ভ্যানের চাপায় নিহত শাহজাহানের পরিবারের সদস্যদের আহাজারি। ছবি : কালের কণ্ঠ

নরসিংদীর রায়পুরায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অস্থায়ী সবজি বাজারে বসেছিলেন পাঁচ কৃষক। হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে একটি কাভার্ড ভ্যান উঠে যায় তাঁদের ওপর। এতে চাপা পড়ে পাঁচ কৃষকই প্রাণ হারিয়েছেন। গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের মাহমুদাবাদ মেশিনঘর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

এ ছাড়া দেশের আরো সাত জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো সংবাদ—

রায়পুরা (নরসিংদী) : কাভার্ড ভ্যান চাপায় ঘটনাস্থলে মারা যান ফারুক মিয়া (৫০) এবং রিপন (৩৫)। হাসপাতালে নেওয়ার পর মাশকিন (৪৫), শাহজাহান (৫০) ও বাচ্চু মিয়া মারা যান। নিহতরা সবাই পেশায় কৃষক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা-সিলেট মহাসড়কের পাশে দুর্ঘটনাস্থলে ভোরে একটি অস্থায়ী সবজি বাজার বসেছিল। ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী কাভার্ড ভ্যানটি সেখানে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি অটোরিকশা ও বাজারের সবজি ক্রেতা-বিক্রেতাসহ আটজনকে চাপা দিলে হতাহতের ঘটনা ঘটে।

ভৈরব হাইওয়ে থানার ওসি মোজাম্মেল হোসেন জানান, চালক ঘুমিয়ে পড়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। ঘটনার পর চালক পালালেও কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কে উল্লাপাড়া উপজেলার পূর্ব দেলুয়া গ্রামের পাশে জিম পরিবহনের একটি বাসের ধাক্কায় মোটরসাইকেলচালক জগাই সাহা (৪২) মারা গেছেন। তিনি লট কাপড়ের ব্যবসা করতেন।

রাজশাহী : গোদাগাড়ী উপজেলায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে গোদাগাড়ী উপজেলার কাদিপুর এলাকায় এই দুর্ঘটনায় আরো দুজন আহত হয়েছে।

দুর্গাপুর (রাজশাহী) : দুর্গাপুরে পিকআপ ভ্যানের ধাক্কায় সারোয়ার হোসেন (১৫) নামের এক মোটরসাইকেল আরোহী কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলার দেলুয়াবাড়ী ইউনিয়ন এলাকার কিশোরপুরে এ দুর্ঘটনায় মারুফ হোসেন (১৪) নামের আরেক কিশোর আহত হয়েছে।

মুন্সীগঞ্জ : ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পদ্মা সেতুর উত্তর থানার অদূরে ডলফিন টেক্সটাইল মিলসের কাছে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় মাওয়ামুখী প্রাইভেট কারের চাপায় এক নারী (৫৫) নিহত হয়েছেন। তবে তাঁর পরিচয় পাওয়া যায়নি।

কচুয়া (চাঁদপুর) : চাঁদপুরের কচুয়ায় ট্রাকচাপায় সফিকুল ইসলাম নামের এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে কচুয়া-সাচার-গৌরিপুর সড়কের বায়েক মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দিনাজপুর : চিরিরবন্দর উপজেলায় একটি গাড়ির ধাক্কায় জবেদ আলী (২৪) নামের এক মোটরসাইকেলচালকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টায় উপজেলার ফতেজংপুর কলেজের (দিনাজপুর-রংপুর মহাসড়ক) সামনে এই দুর্ঘটনা ঘটে

বেতাগী (বরগুনা) : পাশের উপজেলা পটুয়াখালীর মির্জাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ভবন নির্মাণসামগ্রী টানা মাহিন্দ্রা উল্টে চালক মো. হিরন ওরফে হিরু (৫১) নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর ২টায় মির্জাগঞ্জ ইউনিয়নের সুন্দ্রা কালিকাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ময়মনসিংহ : নান্দাইল উপজেলা পরিষদের সামনে বিভিন্ন সংগঠনের নামে যানবাহন থেকে অবৈধভাবে চাঁদা তোলা হচ্ছিল। গতকাল বৃহস্পতিবার সকালে একটি ডাম্প ট্রাক চাঁদা না দিয়ে দ্রুত পালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি দোকানে ঢুকে যায়। এতে চাঁদা উত্তোলনকারী দুজনসহ পাঁচজন গুরুতর আহত হয়।

 

 



সাতদিনের সেরা