kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

করোনাভাইরাস

মৃত্যুহীন দিনে শনাক্ত দেড় হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক   

২৫ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৃত্যুহীন দিনে শনাক্ত দেড় হাজার ছাড়াল

দেশে ২৪ ঘণ্টায় (গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গতকাল শুক্রবার সকাল ৮টা) করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত রোগীর সংখ্যা দেড় হাজার ছাড়িয়েছে। তবে এ সময়ে  কেউ মারা যায়নি। আগের দুই দিনের তুলনায় করোনা শনাক্তের হারও কমেছে।

গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় এক হাজার ৬৮৫ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে শুধু ঢাকা বিভাগেই এক হাজার ৫৮৪ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। গত বুধবার এক হাজার ১৩৫ জন এবং গত বৃহস্পতিবার এক হাজার ৩১৯ জনের করোনা শনাক্তের কথা জানানো হয়েছিল। এদিকে এর আগের চার দিন প্রতিদিনই একজন করে মৃত্যু হয়েছিল।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল আগের দুই দিনের তুলনায় কিছুটা কম। এ সময় শনাক্তের হার ছিল ১২.১৮ শতাংশ। এর আগের দুই দিন  এ হার ছিল যথাক্রমে ১৩.৩০ ও ১৪.৩২ শতাংশ।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি শনাক্ত হয় এক হাজার ৪০৬ জন। তারপর থেকে প্রতিদিন সংক্রমণের সংখ্যা হাজারের নিচে এবং একসময় ১০০-এর নিচে নেমে আসে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৮৫০টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৮৩৩টি। এখন পর্যন্ত এক কোটি ৪২ লাখ ৭২ হাজার ৮৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুসারে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৬২ হাজার ২১৩ জন। মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩৫।



সাতদিনের সেরা