kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

সবিশেষ

বালিশের দাম ৫০ লাখ টাকা

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জুন, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




বালিশের দাম ৫০ লাখ টাকা

অনেক সময় বলা হয়ে থাকে, ‘ভালো বিছানা ভালো ঘুমের নিশ্চয়তা দেয় না। ’ কিন্তু প্রবচনটির সত্যতা হুমকিতে ফেলেছেন ডাচ ফিজিওথেরাপিস্ট থিয়ুস ফন ডার হিলস্ট।

১৫ বছর ধরে বিশেষ ধরনের বালিশ বানাচ্ছেন ঘাড়ের ব্যথার বিশেষজ্ঞ চিকিৎসক ফন ডার হিলস্ট। তবে সবচেয়ে দামি বালিশ বাজারে এনেছেন অতি সম্প্রতি।

বিজ্ঞাপন

এর নাম দিয়েছেন ‘টেইলরমেইড পিলো গোল্ড এডিশন’।

ফন ডার হিলস্টের দাবি, এই বালিশ ভালো ঘুমের নিশ্চয়তা দেবে। অনিদ্রায় ভোগা রোগীদের সমস্যার সমাধান হবে তা। বালিশটি পেতে অবশ্য গুনতে হবে ৫৭ হাজার ডলার। টাকার অঙ্কে ৫০ লাখের বেশি!

বালিশটির আকাশচুম্বী দামের পেছনে অবশ্য কিছু কারণও আছে। প্রত্যেক ক্রেতার জন্য পৃথকভাবে তৈরি করা হয় প্রতিটি বালিশ। রোগীভেদে বিশেষ অ্যালগরিদম ব্যবহার করে বালিশের আকার নির্ধারণ করা হয়। সঠিক মাপ পেতে একটি থ্রিডি স্ক্রিনারের মধ্যে দিয়ে যেতে হয় গ্রাহকদের।

মিসরের বিশেষ তুলা ও মালবেরি সিল্ক দিয়ে তৈরি হয় এই বালিশ। কাভার তৈরি হয় মসৃণ বিশেষ ধরনের কাপড় দিয়ে, যা নিরাপদ ও স্বাস্থ্যকর ঘুমের জন্য সব তড়িৎ চৌম্বকীয় বিকিরণ দূরে রাখে!

এতেই শেষ নয়। বালিশটির কাভারে ব্যবহার করা হয় ২৪ ক্যারেটের সোনা। চেইনে থাকে ২২ ক্যারেটের নীলকান্তমণি আর চার-চারটি হীরা।

এত দিন ধরে বিশেষ বালিশগুলোর সবচেয়ে কম দামের বালিশটির মূল্য ছিল পাঁচ হাজার ডলার। থিয়ুস ফন ডার হিলস্টের দাবি, ৩৫ দেশের প্রায় দেড় লাখ গ্রাহকের কাছে তিনি বালিশ বিক্রি করেছেন।

সূত্র : অ্যাগ্রিকালচারাল ডাইজেস্ট ডটকম

 



সাতদিনের সেরা